ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাতই মার্চে চট্টগ্রাম জেলা প্রশাসনের যত আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
সাতই মার্চে চট্টগ্রাম জেলা প্রশাসনের যত আয়োজন ...

চট্টগ্রাম: ঐতিহাসিক সাতই মার্চ উপলক্ষে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

সূ্র্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হবে কর্মসূচি।

এরপর সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। দিবসটি উপলক্ষে ‘মুজিব আমার পিতা’ চলচ্চিত্রটি প্রদর্শন করা হবে।

দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনে বিভাগীয় কমিশনারসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সরকারি দপ্তর, মহানগর ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, সর্বস্তরের জনসাধারণ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।  

দিবসের অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে শিল্পকলা একাডেমিতে আবৃত্তি, দেশাত্মবোধক গান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা। শিশু একাডেমিতে বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

পরে জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের তত্ত্বাবধানে নগরের ডিসি হিল, সিআরবি, টাইগারপাস মোড় ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে প্রামাণ্যচিত্র, আলোকচিত্র ও সাতই মার্চের ভাষণ প্রচার করা হবে।

ওইদিন সকাল ১০টায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধু স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। একইসঙ্গে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। বিকেল তিনটায় শিল্পকলা একাডেমিতে জেলা তথ্য অফিসের তত্বাবধানে চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

এসব তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ।  

দিনব্যাপী এ বর্ণাঢ্য আয়োজনে অংশ নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২৪
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad