ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সন্দ্বীপে ৬৮টি পাকা ব্যারাক হাউস হস্তান্তর করলো নৌবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
সন্দ্বীপে ৬৮টি পাকা ব্যারাক হাউস হস্তান্তর করলো নৌবাহিনী ...

চট্টগ্রাম: সন্দ্বীপের উড়িরচরে গৃহহীন ও ছিন্নমূল মানুষের জন্য তৈরি ৬৮টি পাকা ব্যারাক স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ৩৪০টি ইউনিট রয়েছে।

প্রতি ইউনিটে একটি করে গৃহহীন পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে রয়েছে পৃথক রান্নাঘর এবং বাথরুম সুবিধা।
 

মঙ্গলবার (৫ মার্চ) নৌবাহিনী নির্মিত আবাসন ব্যারাকগুলো জেলা প্রশাসকের প্রতিনিধির কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার' স্লোগানে উদ্দীপ্ত প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ দিকনির্দেশনায় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এ ব্যারাক হাউসগুলো নির্মাণ করে নৌবাহিনী।  

এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় ২৩২টি প্রকল্পে ৪ হাজার ৪৯২টি ব্যারাক হাউস নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করে নৌবাহিনী। এ সব ব্যারাকে আশ্রয় পেয়েছে ৩৩ হাজার ৮২৫টি গৃহহীন পরিবার।  

বর্তমানে কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের অধীন সন্দ্বীপ উপজেলায় ১ টি প্রকল্পে ৬৮টি ব্যারাক হাউসের নির্মাণকাজ চলমান রয়েছে। যা শেষ হলে আরও ৩৪০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।