ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এখনো নিয়ন্ত্রণে আসেনি চট্টগ্রামের চিনিকলের আগুন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
এখনো নিয়ন্ত্রণে আসেনি চট্টগ্রামের চিনিকলের আগুন 

চট্টগ্রাম: কর্ণফুলী উপজেলার এস আলম সুগার মিলের আগুন ১৮ ঘণ্টার চেষ্টাতেও নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটের সঙ্গে কাজ করছে নৌবাহিনী, বিমানবাহিনী, কোস্টগার্ড ও সেনাবাহিনী।

এদিকে ঘটনা তদন্তে এরই মধ্যে ৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে কর্ণফুলী মইজ্জারটেক এলাকায় এস আলম সুগার মিলে এ আগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

এখনো তা দাউ দাউ করে জ্বলছে।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল সাড়ে ৯টায় আগ্রাবাদ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টাফ অফিসার খান খলিলুর রহমান বাংলানিউজকে বলেন, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট শুরু থেকে কাজ করছিল। সকালে আরও ২টি ইউনিট যুক্ত করা হয়েছে। এখনো আগুনের তীব্রতা বেশি।

কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা জান্নাত  বাংলানিউজকে জানান, এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজের আগুন নির্বাপণকাজে ফায়ার সার্ভিসের পাশাপাশি  বাংলাদেশ সেনাবাহিনীর ১০০ সদস্য, নৌবাহিনীর ১২ সদস্যের ২টি টিম, বিমানবাহিনী, কোস্টগার্ড, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য সহযোগিতা করছেন।

এস আলম রিফাইন্ড সুগার ইন্ডাস্ট্রিজের পাওয়ার প্লান্টের সহকারী ফিটার মনির বাংলানিউজকে জানান, ওই গুদামে প্রায় ১ লাখ টন অপরিশোধিত চিনি ছিল। এগুলো পুড়ে গেছে। কাছেই পরিশোধিত চিনি আছে আরও কয়েক লাখ টন।  

এদিকে এ অগ্নিকাণ্ডের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে সোমবার রাতেই ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (৪ ফেব্রুয়ারি) রাতে অতিরিক্ত বিভাগীয় কমিশনার সার্বিক ও ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আনোয়ার পাশা এ কমিটি গঠন করেছেন।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, মার্চ ৫, ২০২৪
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।