ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাদক মামলায় যুবকের ৬ বছরের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
মাদক মামলায় যুবকের ৬ বছরের কারাদণ্ড  প্রতীকী ছবি।

চট্টগ্রাম: নগরের চকবাজার থানার মাদকের মামলায় এক যুবককে ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৭ অক্টোবর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত হলেন- সাতকানিয়া থানার মির্জাখীল বাংলাবাজার ছোট হাতিয়ার আক্তার হোসাইন চৌধুরীর ছেলে জোবায়ের হোছাইন চৌধুরী ফুয়াদ (৩৬)।

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।

তিনি বলেন, মাদকের মামলা পাঁচজন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় জোবায়ের হোছাইন চৌধুরী ফুয়াদকে ছয় বছরের কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৮ সালের ১৬ আগস্ট নগরের চকবাজার থানার মেহেদীবাগ শহীদ মির্জা লেনের তরুছায়া ভবন থেকে জোবায়ের হোছাইন চৌধুরী ফুয়াদকে গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর উপ-অঞ্চল ডবলমুরিং সার্কেল। এ সময় তার কাছে থেকে ছয় হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর তৎকালীন পরিদর্শক মো. নজরুল ইসলাম বাদী হয়ে নগরের চকবাজার থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দিলে ২০২০ সালের ১৯ নভেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।  

বাংলাদেশ সময় ১৮০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ