ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপির যুগ্ম মহাসচিবসহ ১৭৩ জনের বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
বিএনপির যুগ্ম মহাসচিবসহ ১৭৩ জনের বিচার শুরু প্রতীকী ছবি।

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার ১১ বছর আগে হত্যা মামলায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ১৭৩ জনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১০ অক্টোবর) অতিরিক্ত সপ্তম চট্টগ্রাম মহানগর দায়রা জজ শামসুল আরেফিনের আদালত শুনানি শেষে এই আদেশ দেন।

 

মামলায় অন্য আসামিদের মধ্যে নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম ও যুগ্ম আহবায়ক এসকে খোদাসহ বিএনপির নেতাকর্মীরা রয়েছেন।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. শাহেদুল আজম শাকিল বাংলানিউজকে বলেন, কোতোয়ালী থানার ৩৬(৫)২০১২, জিআর মামলা নম্বর ৫৫২/২০১২ এবং দায়রা মামলা নম্বর ৩৩৫৪/২০১৯ এর চার্জ গঠনের দিন মঙ্গলবার ধার্য ছিল।

মামলার শুনানিতে বিএনপিপন্থী আইনজীবীদের হট্টগোল হয়। রাষ্ট্রপক্ষের আইনজীবীদের সঙ্গে তর্কবিতর্ক ও বাদানুবাদ হলে আদালতের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। একঘণ্টা ব্যাপী শুনানি শেষে আদালত কেন্দ্রীয় বিএনপি নেতা আসলাম চৌধুরীসহ ১৭৩ জনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। চার্জ গঠনের সময় আদালতে আসলাম চৌধুরীসহ ৯৪ জন আসামি উপস্থিত ছিলেন। আগামী ৯ জানুয়ারি সাক্ষীর জন্য দিন ধার্য করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, নগরের কোতোয়ালী থানার কাজীর দেউড়ি এলাকায় ২০১২ সালের ১৩ মে পুলিশের কাজে বাধা দেওয়াসহ সড়কে নাশকতা এবং মো. জিসান নামের এক যুবক নিহত হন। এই ঘটনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ মামলা করে। পরে তদন্ত শেষে বিস্ফোরক, বিশেষ ক্ষমতা আইন ও হত্যার অভিযোগে পৃথক তিনটি অভিযোগপত্র দেওয়া হয়।  

বাংলাদেশ সময়:২২৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ