ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ব্লগবাড়ির প্যারেন্টিং বিষয়ক কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
ব্লগবাড়ির প্যারেন্টিং বিষয়ক কর্মশালা বক্তব্য দেন দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেক।

চট্টগ্রাম: প্যারেন্টিং বিষয়ক মুক্তচিন্তা ও পরামর্শক প্ল্যাটফর্ম ব্লগবাড়ির উদ্যোগে শিশুর মানসিক বিকাশ, লালন-পালন ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা দি আর্ট অব প্যারেন্টিং অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের লিডার্স স্কুল অ্যান্ড কলেজে  এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

ব্লগবাড়ির প্রতিষ্ঠাতা ও সিইও কাজী সাঈদের সভাপতিত্বে ও সমাজকর্মী গিয়াসউদ্দিনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম কলেজের রসায়ন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. নূ.ক.ম. আকবর হোসেন।

প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম লিডার্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কর্নেল (অব.) আবু নাসের মো. তোহা। বিষয়ভিত্তিক আলোচনা করেন চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের মনোবিজ্ঞান বিভাগের প্রধান ফাতেমা জেবুন্নেসা ও ড. আব্দুল মমিন, রেনকন এফসি প্রপার্টিজ লিমিটেডের সিইও, সামাজিক যোগাযোগ মাধ্যমে মোটিভেশনাল বক্তা হিসেবে খ্যাত তানভীর শাহরিয়ার রিমন।   স্বাগত বক্তব্য দেন সাংবাদিক দিদারুল ইসলাম।  

উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক,দৈনিক পূর্বদেশের সহকারী সম্পাদক আবু তালেব বেলাল, বাঁশখালী সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ আইয়ুব, দৈনিক বাংলা আনোয়ারা ও বাঁশখালী প্রতিনিধি রহিম সৈকত।  

কর্মশালায় আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদানের পাশাপাশি ব্লগবাড়ি প্রকাশিত প্রথম ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়।  

বক্তারা বলেন, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য তাদের হাতে মোবাইল ফোন তুলে দেওয়ার পরিবর্তে বই, প্রাকৃতিক পরিবেশে খেলাধুলায় আগ্রহী করে তুলতে হবে। কোনো ভুল করলে তাদের শারীরিক, মানসিক শাস্তি দেওয়ার পরিবর্তে সুন্দর করে বুঝিয়ে দিতে হবে। কারণ শিশুকালে যেসব অভিজ্ঞতা লাভ করে তা পরবর্তী জীবনে প্রভাব ফেলে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।