ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডেঙ্গু প্রতিরোধেও সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে: শাহজাহান 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
ডেঙ্গু প্রতিরোধেও সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে: শাহজাহান  ...

চট্টগ্রাম: বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, ডেঙ্গুতে প্রতিদিন শত শত লোক মারা যাচ্ছে কিন্তু সরকারের কোনো খবর নেই। শুধু সেপ্টেম্বরেই ১১৯ জন মানুষ হাসপাতালে মারা গেছে।

এই বাইরে যে আর কত মানুষ মারা গেছে তার হিসাব নেই। এই পর্যন্ত ৭৭২ জন রোগী হাসপাতালে মারা গেছে।
যেখানে আমরা সরকারের পদত্যাগের দাবিতে একদফার আন্দোলনে আছি, সেখানে সারাদেশে আজ ডেঙ্গু নিয়ে কর্মসূচি গ্রহণ করেছি। ডেঙ্গু প্রতিরোধেও সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। তবে অর্থ লুটপাটে পরিপক্বতা দেখিয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে নগরের রিয়াজউদ্দিন বাজারের তিন পোলের মোড়ে ডেঙ্গু প্রতিরোধে সরকারের ব্যর্থতা এবং ডেঙ্গু সচেতনতায় চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত লিফলেট বিতরণপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরের তিন পোলের মোড় থেকে লিফলেট বিতরণ শুরু করে নগরের জুবিলি রোড, এনায়েত বাজার, লাভলেন হয়ে নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে আসেন নেতারা।

মোহাম্মদ শাহজাহান নগরের বিভিন্ন জায়গায় যাতে বিএনপির পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে ক্যাম্প বসানোর আহ্বান জানিয়ে বলেন, যে ক্যাম্পে ডেঙ্গু রোগী আসলে চিকিৎসার ব্যবস্থা করে দেওয়া হবে। রক্তের প্রয়োজন হলে বিএনপির নেতাকর্মীরা রক্ত দেবে। রক্ত শুধু আন্দোলনে দিলে হবে না ,মানুষ বাঁচাতেও রক্ত দিতে হবে। অনেকে অনেক কথা বলতে পারে। তবে আমি বলবো বিএনপি মানুষের দল, কোনো দানবের দল নয়। বিএনপি জনপ্রিয় রাজনৈতিক দল, কোনো সন্ত্রাসী রাজনৈতিক দল নয়।  

সভাপতির বক্তব্যে ডা. শাহাদাত হোসেন বলেন, ডেঙ্গু করোনার মতো নতুন কোনো রোগ নয়। সরকার বিএনপি নেতাকর্মীদের দমন করতে এত ব্যস্ত যে, এখন ডেঙ্গু সামলাতে পারছে না। পত্রিকায় দেখলাম, চসিক মশা মারতে ক্রাশ প্রোগ্রাম শুরু করার পর ডেঙ্গুর প্রকোপ নাকি আরো আট গুণ বেড়ে গেছে। ইতিমধ্যে চট্টগ্রামে জলাবদ্ধতার জন্য সাত হাজার কোটি টাকা জলের টাকা জলেই চলে গেছে। জনগণ কোনো সুফল পায়নি। এখনো সামান্য বৃষ্টিতে চট্টগ্রাম নগরী পানিতে ডুবে থাকে।  

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এএম নাজিম উদ্দীন, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান।  উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ আজিজ, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এনামুল হক এনাম, মহানগর যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন ও দক্ষিণ জেলা বিএনপির সদস্য মোস্তাফিজুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।