ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪৩০, ২৩ সেপ্টেম্বর ২০২৩, ০৮ রবিউল আউয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিএসই শিক্ষার্থীদের সব সময় প্রযুক্তি জ্ঞানে এগিয়ে থাকতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, জুন ৭, ২০২৩
সিএসই শিক্ষার্থীদের সব সময় প্রযুক্তি জ্ঞানে এগিয়ে থাকতে হবে ...

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) শিক্ষার্থীরা নিয়মিত শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) পরিদর্শনে করেছেন। এ সময় তারা চুয়েটের ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

 

বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন চৌধুরী এবং শিক্ষক আবদুল ওহাব এর তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের  ৭ম ও ৮ম সেমিস্টারের শিক্ষার্থীরা চুয়েটে পৌঁছালে ইলেকট্রনিক্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. আজাদ হোসাইন তাদের বিভাগে স্বাগত জানান এবং বিভিন্ন ল্যাব পরিদর্শন ও শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য প্রদান এবং দক্ষ ও প্রকৌশলী  হিসেবে তৈরি করতে নির্দেশনা প্রদান করেন।

এই সময়ে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পৃথিবী দিন দিন এগিয়ে যাচ্ছে।

বর্তমান পৃথিবীর উৎকর্ষতা সাধনে তথ্য প্রযুক্তি, টেলিকমিউনিকেশন বিষয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কম্পিউটার বিভাগের শিক্ষার্থীদের সব সময় প্রযুক্তি বিষয়ক জ্ঞানে এগিয়ে থাকতে হবে। বর্তমান ৪র্থ শিল্প বিপ্লব চলছে যার সঙ্গে সঙ্গে বাংলাদেশকে এগিয়ে যেতে হবে, নিজেদের নিয়োজিত রাখতে হবে নতুন কিছু সৃষ্টির লক্ষ্যের গবেষণায়, তাহলেই বর্তমান বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হবে।  

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির ক্ষেত্রে শিক্ষার্থীরা অভিব্যক্তি প্রকাশে বলেন, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ আমাদের জ্ঞান বিস্তার ও মেধা বিকাশের লক্ষ্যে শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন শিক্ষা সফরের আয়োজন করছে।  হাতে কলমে শিক্ষা গ্রহণের ফলে ভবিষ্যত কর্মক্ষেত্রে নিজেদের দক্ষ ও যোগ্য হিসেবে উপস্থাপন করার সুযোগ করে দিবে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ৭, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa