ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বর্ণ চোরাচালানের দায়ে যুবকের ১২ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুন ৭, ২০২৩
স্বর্ণ চোরাচালানের দায়ে যুবকের ১২ বছরের কারাদণ্ড ছবি প্রতীকী

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে মাসকট থেকে আসা মো. দিদারুল আলম নামে এক যাত্রীর কাছ থেকে ৯৬টি স্বর্ণের বার উদ্ধারের মামলায় ১২ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (৭ জুন) চট্টগ্রাম মহানগর দায়রা জজ জেবুননেসা বেগমের আদালত এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামি মোহাম্মদ দিদারুল আলম (৪৫), রাউজান থানার দেওয়ানপুর এলাকার মোহাম্মদ মাহবুব আলমের ছেলে।  

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুর রশিদ বাংলানিউজকে বলেন,  স্বর্ণ চোরাচালান মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আসামি মোহাম্মদ দিদারুল আলমকে ১২ বছরের সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন।

রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

পিপিকে মামলা পরিচালনায় সহযোগিতা করেন চট্টগ্রাম অতিরিক্ত মহানগর পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট ফারহানা রবিউল লিজা ও অ্যাডভোকেট তৌহিদা আক্তার খানম রাবেতা।

মামলার নথি থেকে জানা যায়, চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ২০১৯ সালের ৯ এপ্রিল ওমানের রাজধানী মাসকট থেকে একটি ফ্লাইট চট্টগ্রামে আসেন মোহাম্মদ দিদারুল আলম। এ সময় তার কাছ থেকে ৯৬টি স্বর্ণের বার উদ্ধার করেন। এসব বারের ওজন ১১ কেজি ১৯৭ গ্রাম। এ ঘটনায় আসামির বিরুদ্ধে নগরের পতেঙ্গা থানায় বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দরের কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা করুনাময় চাকমা বাদী হয়ে একটি মামলা হয়। মামলায় ১৮ জন সাক্ষীর মধ্যে ১১ জন সাক্ষী আদালতে জবানবন্দি দেন।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ০৭ , ২০২৩
এমআই/পিডি/টিসি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।