ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জাহাজ থেকে পড়ে নিখোঁজ প্রকৌশলীর মরদেহ উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
জাহাজ থেকে পড়ে নিখোঁজ প্রকৌশলীর মরদেহ উদ্ধার ...

চট্টগ্রাম: বন্দরের বহির্নোঙরের আলফা অ্যাংকরেজে এমভি ক্যাং হুয়ান নামের একটি জাহাজের লাইফ বোটের ড্রিল (অনুশীলন) চলাকালে নিখোঁজ প্রধান প্রকৌশলী ঝ্যাং মিংইয়ানের (৪৩) মরদেহ পাওয়া গেছে।  

মঙ্গলবার (২৮ মার্চ) দুর্ঘটনার পর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

শুক্রবার (৩১ মার্চ) সকাল ৯টার দিকে মধ্যম হালিশহরের আনন্দবাজার খাল থেকে তার মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড।  

দুর্ঘটনার দিন কোস্ট গার্ড পূর্ব জোনের উদ্ধারকারী দল ও চট্টগ্রাম বন্দরের পাইলট ভ্যাসেল, টাগ বোটসহ স্থানীয় মাঝিমাল্লারা চীনের পতাকাবাহী জাহাজটির ১৫ জনকে উদ্ধার করে।

বন্দরের একজন কর্মকর্তা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

জাহাজটির লোকাল এজেন্টের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, চিফ ইঞ্জিনিয়ারের মরদেহ মর্গে রাখা হয়েছে। পিঅ্যান্ডআইসহ বিভিন্ন প্রক্রিয়া শেষে মরদেহটি নিজ দেশে পাঠানো হবে।  

সূত্র জানায়, এমভি ক্যাং হুয়ান জাহাজে থাকা লাইফ বোটে উঠে অনুশীলন করছিলেন ১৬ জন নাবিক। একপর্যায়ে বোটটি ডেভিট হুক থেকে খুলে সাগরে গিয়ে পড়ে এবং বোটটি উল্টে যায়। খবর পেয়ে বিষয়টি কোস্ট গার্ড ও বন্দরের সংশ্লিষ্ট বিভাগে জানানো হলে দ্রুত উদ্ধার অভিযান শুরু করা হয়। কোস্টগার্ড পূর্ব জোনের একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ১৫ জন চীনা নাবিককে জীবিত উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে নিরাপদে বুঝিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।