ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩০, ০১ জুন ২০২৩, ১২ জিলকদ ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সজ্জনরা সাংবাদিকতায় আসলে দেশ বদলাবে: চসিক মেয়র

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
সজ্জনরা সাংবাদিকতায় আসলে দেশ বদলাবে: চসিক মেয়র ...

চট্টগ্রাম: সজ্জন ব্যক্তিরা সাংবাদিকতার মাধ্যমে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র (প্রতিমন্ত্রী) বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী৷

বৃহস্পতিবার (৩০ মার্চ) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় যোগাযোগ ও সাংবাদিকতা অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ মন্তব্য করেন।  

মেয়র বলেন, দেশ স্বাধীন করার ক্ষেত্রে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

পরবর্তীতে রাজনৈতিককর্মী হিসেবে জাতির পিতার হত্যাকাণ্ডের পর জনগণকে সুসংগঠিত করতে গণমাধ্যমের সঙ্গে নিবিড়ভাবে কাজ করে বুঝেছি জবাবদিহিতা আর স্বচ্ছতা নিশ্চিতে গণমাধ্যম অসাধারণ ভূমিকা রাখতে পারে৷ বিশেষ করে বর্তমানে দেশের উন্নয়নে যে বিপুল কর্মযজ্ঞ চলছে তাকে সাফল্যমণ্ডিত করতে প্রয়োজন মুক্তিযুদ্ধের আদর্শে উজ্জীবিত সাংবাদিক সমাজ। সজ্জনরা সাংবাদিকতায় আসলে দেশ বদলাবে, আমরা গড়তে পারব ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলা।
 

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা জানান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীরা দেশের গণমাধ্যম, উন্নয়ন ও যোগাযোগ সংক্রান্ত প্রতিষ্ঠানগুলোয় নেতৃত্ব প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। বর্তমানে প্রযুক্তিগত পরিবর্তনের এ যুগে গণমাধ্যম জগৎকে এগিয়ে নিতে এ বিভাগের শিক্ষার্থীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।  

সভায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সংগঠনের সভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম, সিনিয়র সহসভাপতি হামিদ উল্লাহ, সহ সভাপতি মিয়া মোহাম্মদ আরিফ, সাধারণ সম্পাদক নুর উদ্দিন আলমগীর,  সাংগঠনিক সম্পাদক রাশেদ এইচ চৌধুরী, সদস্য দিলরুবা রেনু এবং উত্তম সেনগুপ্ত।  
চসিকের পক্ষে উপস্থিত ছিলেন বিভাগের সাবেক শিক্ষার্থী চসিকের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম এবং জনসংযোগ ও প্রটোকল কর্মকর্তা আজিজ আহমদ।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa