ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মোছলেম উদ্দিনের তৃতীয় জানাজা মঙ্গলবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
মোছলেম উদ্দিনের তৃতীয় জানাজা মঙ্গলবার

চট্টগ্রাম: চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেল পৌনে ৫টার দিকে বোয়ালখালীর গোমদণ্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়।

এতে অংশ নেন হাজারো মানুষ। জানাজা শেষে তাঁর মরদেহে শ্রদ্ধা জানানো হয়।
দ্বিতীয় জানাজা শেষে সন্ধ্যা ৬টার দিকে মরদেহ নগরের আন্দরকিল্লায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। বর্তমানে মরদেহ নগরের লালখান বাজারের বাস ভবনে রাখা হয়েছে।  

এর আগে তাঁর প্রথম জানাজা বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। আগামীকাল মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নগরের জমিয়তুল ফালাহ জামে মসজিদ মাঠে তৃতীয় জানাজার নামাজ শেষে নগরের গরীবুল্লাহ শাহ মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হবে।

নামাজে জানাজার আগে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, মোছলেম ভাই মুক্তিযোদ্ধা, ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্ব দিয়েছেন। হাজার হাজার নেতাকর্মী তৈরি করেছেন। তিনি সবসময় বোয়ালখালীর মানুষের গাড়ি ভাড়ার কথা বলতেন। প্রধানমন্ত্রীর কাছে কালুরঘাট ব্রিজের জন্য ধন্না দিয়েছেন। সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাতও করেছেন।  

নামাজে জানাজার আগে বক্তব্য দেন, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম প্রমুখ।  

জানাজার মাঠে গার্ড অব অনার দেওয়া হয়। চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের উপস্থিতিতে তাকে এই সম্মান দেওয়া হয়। এ সময় তাঁর মরদেহ জাতীয় পতাকায় ঢেকে দেওয়া হয়।

রোববার (৫ ফেব্রুয়ারি) রাত ১২টা ৪০ মিনিটে ঢাকার এভারকেয়ার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে ক্যানসারে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এই বীর মুক্তিযোদ্ধা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও চার মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।