ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ক্রিকেট

‘বিশ্বকাপ ব্যর্থতার জন্য আইপিএল দায়ী নয়’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
‘বিশ্বকাপ ব্যর্থতার জন্য আইপিএল দায়ী নয়’

মহেন্দ্র সিং ধোনির হাত ধরে তিনটি বড় শিরোপা ঘরে তোলে ভারত দল। এরপর থেকে লম্বা সময় ধরে আইসিসি ইভেন্টের মেগা আসরের শিরোপাখরায় ভুগছে দলটি।

শুধু তাই নয়; বিশ্বকাপ আসরেও ভালো পারফরম্যান্স নেই কোহলি-রোহিতদের নেতৃত্বে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ দুই আসরে সেমিফাইনালের আগেই ছিটকে যায় ভারত।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণেই বিশ্বকাপের মতো বড় মঞ্চে ভারত ব্যর্থ হচ্ছে বলে মনে করছেন অনেকে।

যদিও সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর সে কথা মানতে নারাজ। তার মতে, বিশ্বকাপে ভারতের ব্যর্থতার জন্য আইপিএলকে দায়ী করার কোনো অর্থ নেই।

ভারতের বিশ্বকাপজয়ী এ সাবেক তারকা বলেন, আইসিসির ইভেন্টে ভারতীয় ক্রিকেট দলের ব্যর্থতার জন্য আইপিএলকে দোষ দেওয়া হচ্ছে। এটা ঠিক নয়। আইসিসি টুর্নামেন্টে ভালো খেলতে না পারার জন্য ক্রিকেটাররা দায়ী। তাদের পারফরম্যান্সকে দায়ী করা উচিত। আইপিএলের দিকে আঙুল তোলা অন্যায়।  

ভারতের ক্ষমতাসীন দল বিজেপি'র এই সংসদ সদস্য বলেন, যেদিন থেকে আইপিএল শুরু হয়েছে সেদিন থেকেই নেতিবাচক কথাবার্তা শোনা যাচ্ছে। অথচ আইপিএল ভারতীয় ক্রিকেটের সব থেকে ভালো বিষয়। এটা আমি আমার সমস্ত অনুভূতি দিয়ে বলতে পারি।  

উল্লেখ্য, ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় ভারত। এরপর ২০১১ সালে ভারতের ওয়ানডে বিশ্বকাপ শিরোপা ঘরে তোলে। ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতে ভারত। এরপর থেকে আর আইসিসির কোনো ইভেন্টের শিরোপায় চুমু খেতে পারেনি।  

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়:০৯১০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa