ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সাউদির দখলে সাকিবের রেকর্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
সাউদির দখলে সাকিবের রেকর্ড সংগৃহীত ছবি

কিছুদিন আগেও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেটের মালিক ছিলেন সাকিব আল হাসান। তবে বিশ্বকাপের আগে তার রেকর্ডে ভাগ বসান টিম সাউদি।

এবার আসরে নিজেদের প্রথম ম্যাচেই কিউই পেসার ছাড়িয়ে গেলেন টাইগার দলপতিকে। অর্থাৎ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেটের মালিক এখন সাউদি।

আজ শনিবার সিডনিতে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ৮৯ রানে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড। বল হাতে বর্তমান চ্যাম্পিয়নদের মাত্র ১১১ রানে থামিয়ে দিতে বড় ভূমিকা রেখেছেন সাউদি। ২.১ ওভারে মাত্র ৬ রান খরচ করে তুলে নিয়েছেন ৩ উইকেট। এই ম্যাচ শেষে টি-টোয়েন্টিতে ৯৯ ইনিংসে তার উইকেটসংখ্যা এখন ১২৫টি।  

অস্ট্রেলিয়ার ইনিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে এসেই মারকুটে ওপেনার ডেভিড ওয়ার্নারকে বোল্ড করে সাকিবকে টপকে যান সাউদি। এরপর মিচেল মার্শ ও প্যাট কামিন্সকেও সাজঘরে ফেরান এই অভিজ্ঞ পেসার। সাকিব আর সাউদি ছাড়াও আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একশর বেশি উইকেট নিয়েছেন আর মাত্র তিন বোলার। তারা হলেন- রশিদ খান (১১৮), লাসিথ মালিঙ্গা (১০৭) ও ইশ সোধি (১০৪)।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad