ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ দলে সৌম্য-শরীফুল, বাদ সাব্বির-সাইফউদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
বিশ্বকাপ দলে সৌম্য-শরীফুল, বাদ সাব্বির-সাইফউদ্দিন

শেষ মুহূর্তে এসে বিশ্বকাপ দলে পরিবর্তন আনলো বাংলাদেশ। বাদ দেওয়া হয়েছে ব্যাটার সাব্বির রহমান ও পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে।

আর দলে ফিরেছেন বাঁহাতি ব্যাটার সৌম্য সরকার এবং পেসার শরীফুল ইসলাম।

শুক্রবার এক আনুষ্ঠানিক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিশ্বকাপের ১৫ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়া দুই ক্রিকেটার নিউজিল্যান্ড থেকে সরাসরি দেশে ফিরবেন। অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যাওয়া হচ্ছে না তাদের।  

তিন বছর পর উদ্বোধনী ব্যাটার হিসেবে সাব্বিরকে দলে ফেরানো হয়েছিল। এই দফায় যথাক্রমে ৫, ০, ১২ ও ১৪ রান করেন।  

মোহাম্মদ সাইফউদ্দিনও বল হাতে কার্যকরী হতে পারছিলেন না একদমই। ত্রিদেশীয় সিরিজে নিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ ওভারে ৩৭ রান দেন তিনি। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে এক বল কম করে হজম করেন ৫৩ রান।

এদিকে বাংলাদেশ দল শনিবার উড়াল দেবে বিশ্বকাপের দেশ অস্ট্রেলিয়ার ব্রিসবেনের উদ্দেশে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন ২৪ অক্টোবর শুরু করবে টাইগাররা। এর আগে ১৭ ও ১৯ তারিখ ব্রিসবেনে আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে সাকিব আল হাসানের দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (উইকেট কিপার, সহ-অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাসুম আহমেদ ও ইবাদত হোসেন।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।