ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

আফিফের ক্যারিয়ার সেরা ইনিংসে বাংলাদেশের মাঝারি সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
আফিফের ক্যারিয়ার সেরা ইনিংসে বাংলাদেশের মাঝারি সংগ্রহ

সম্প্রতি খেলা অধিকাংশ ম্যাচে বাংলাদেশ দলের টপ ও মিডল অর্ডারের ব্যর্থতা ছিল চোখে পড়ার মতো। আজও ভিন্ন কিছু হলো না।

কিন্তু একমাত্র ব্যতিক্রম আফিফ হোসেন। কয়েকবার জীবন পেয়ে ভালোভাবেই কাজে লাগালেন তিনি। একাই লড়ে ফিফটি তুলে নিলেন এই বাঁহাতি ব্যাটার। তাকে যোগ্য সঙ্গ দিলেন অধিনায়ক নুরুল হাসান সোহান। আর তাতে ভর করে লড়াই করার মতো পুঁজি পেল বাংলাদেশ।  

দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আজ রোববার সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে সফরকারীদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিকরা। ২০ ওভার ব্যাট করে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ পায় ১৫৮ রানের।

বাংলাদেশ দলের একাদশে সুযোগ হয়নি আলোচিত দুই ক্রিকেটার সৌম্য সরকার এবং নাজমুল হোসেন শান্তর। চোট কাটিয়ে দলে ফিরেছেন তারকা ব্যাটার লিটন কুমার দাস এবং পেস বোলিং অল-রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। আছেন ইয়াসির আলী রাব্বি। তিন পেসার এবং দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ।  

প্রায় নতুন চেহারার বাংলাদেশ দলের ব্যাটিংয়ে শুরুটা ভালো হয়নি। ইনিংস ওপেন করতে নামেন মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। দুজনেই ব্যর্থ হয়ে ফিরেছেন। সাব্বির ৩ বলের মোকাবিলা করলেও রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন। মিরাজ ১৪ বল খেললেও করেছেন মাত্র ১২ রান।  

মূলত ওপেনার হলেও লিটন দাস নামেন তিনে। তিন বাউন্ডারি হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন তিনি। কিন্তু ব্যর্থ হয়েছেন এই ডানহাতি ব্যাটারও। করেছেন ৮ বলে ১৩ রান। এরপর ইয়াসির আলী (৪) ও মোসাদ্দেক হোসেন (৩) পারেননি জুটি গড়তে। ৭৭ রানে ৪ উইকেট হারানো বাংলাদেশ দলীয় ৭৭ রানে হারায় পঞ্চম উইকেট। তবে একপ্রান্ত আগলে রাখেন আফিফ।

একপ্রান্তে নিয়মিত উইকেটের পতন হলেও রানের খাতা সচল রাখেন আফিফ। যদিও ব্যক্তিগত ১ এবং ৬৪ রানে 'জীবন' পেয়েছেন তিনি। তবে সুযোগ কাজেও লাগিয়েছেন ৫০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে নামা এই ব্যাটার। আগ্রাসী ব্যাটিংয়ে ৩৮ বলে তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় ফিফটি।  

অন্যপ্রান্তে নতুন আসা নুরুল হাসান সোহানও দেন যোগ্য সঙ্গ। ৫৪ বলে তাদের ৮১ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভর করেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ৫৫ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৭৭ রানে অপরাজিত থাকেন আফিফ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই তার ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংস। অন্যদিকে ২টি করে চার ও ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন সোহান।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa