ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ প্রস্তুতিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
বিশ্বকাপ প্রস্তুতিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে বাংলাদেশ

দেশে তিনদিনের ম্যাচ সিনারিও ক্যাম্প করেছে বাংলাদেশ ক্রিকেট দল। কিন্তু বৃষ্টির বাধায় ঠিকঠাক করা যায়নি সেটি।

তবে প্রস্তুতিতে ঘাটতে রাখতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চলতি মাসের শেষদিকে ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ড উড়াল দেওয়ার আগে দুবাইতে সপ্তাহখানেকের ক্যাম্প করবে টাইগাররা। যেখানে গতকাল ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডের ১৫ সদস্য ছাড়াও থাকবেন স্ট্যান্ড বাই ক্রিকেটাররা।

খেলার কথা রয়েছে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুটি ম্যাচও। দুবাইয়ের উদ্দেশে ২২ সেপ্টেম্বর দেশ ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের।

এ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন আজ সাংবাদিকদের বলেছেন, ‘যেহেতু আমাদের এখানে অনুশীলনের জন্য আবহাওয়া সাপোর্ট করছিল না, সে জন্য আমরা এই সিদ্ধান্ত নিয়েছিলাম। সহযোগী কিছু দেশের সঙ্গে আমরা আলোচনা করেছি। আমরা একটা ক্যাম্প বা প্রস্তুতি সেশন যাই বলেন না কেন, সেটা আরব আমিরাতে আয়োজন করব। ওদের জাতীয় দলের সঙ্গে আমাদের দুটো ম্যাচ হবে। কথাবার্তা হচ্ছে আমাদের। সে মোতাবেকই আমরা আগাচ্ছি। '

সংযুক্ত আরব আমিরাতের দুবাই স্পোর্টস সিটির সব ধরনের সুযোগ সুবিধা ব্যবহারের পাশাপাশি স্বাগতিকদের বিপক্ষে দুইটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচও খেলবে বাংলাদেশ। ম্যাচগুলো হতে পারে ২৫ ও ২৭ সেপ্টেম্বর। এরপর ২৮ সেপ্টেম্বর দেশে ফিরে ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে বিশ্বকাপ দল।

নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমাদের ২২ তারিখে যাওয়ার বিষয়ে একটা পরিকল্পনা রয়েছে। ২২ থেকে ২৮ তারিখ পর্যন্ত। ২৮ তারিখ আমরা খুব সম্ভবত ব্যাক করব। এই সময়ের ভেতর আমাদের অনুশীলন ও দুটো প্র্যাকটিস ম্যাচ হওয়ার কথা রয়েছে। সেভাবেই আমরা আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করছি। ’

বাংলাদেশ সময় : ১৫১৫, সেপ্টেম্বর ১৫, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।