ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

কোভিড পজিটিভ নিয়েই খেলেছেন ম্যাকগ্রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
কোভিড পজিটিভ নিয়েই খেলেছেন ম্যাকগ্রা

করোনা ভাইরাসের আতঙ্ক বিশ্বব্যাপি এখন অনেকটাই কম। তবে কোভিড পজেটিভ হলে এখনো কোনও খেলোয়াড় আর্ন্তজাতিক খেলায় অংশ নিতে পারেন না কোনও খেলোয়াড়।

করোনার টিকা না নেয়ায় গ্রান্ডস্লামে খেলতে পারেননি বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জকোভিচ। সেখানে কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়া দলের হয়ে করোনা পজেটিভ হয়েও মাঠে নেমেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার তাহ্লিয়া ম্যাকগ্রা।

লুকিয়ে নয়, কর্তৃপক্ষের অনুমতি নিয়েই কোভিড পজেটিভ হয়েও মাঠে নামেছেন ম্যাকগ্র এমনটাই জানানো হয়েছে অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে। অস্ট্রেলিয়ার কমনওয়েলথ গেমসের দলের পক্ষ থেকে ম্যাচ চলাকালীন সময় এক বিবৃতি দিয়ে এ বিষয়টি পরিষ্কার করা হয়। তারা জানিয়েছে, ম্যাচ শুরুর আগে টুর্নামেন্টের বিশেষ দল ও ম্যাচের অফিসিয়ালদের সঙ্গে পরামর্শ করেই ম্যাকগ্রাকে মাঠে নামানোর অনুমতি পেয়েছে তারা।

বিবৃতিতে বলা হয়েছে, ‘রোববার মৃদু উপসর্গ দেখা দিলে ম্যাকগ্রার পরীক্ষা করা হয়, যেখানে পজিটিভ আসে। তাকে শুরুর একাদশে রাখা হয়েছিল এবং আইসিসিও অংশগ্রহণের অনুমতি দিয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার মেডিকেল স্টাফ এ বিষয়ে কিছু প্রটোকল দিয়েছে। যা অন্যান্যদের মধ্যে ভাইরাস ছড়ানোর সম্ভাবনা কমিয়েছে। ’

রোববার ম্যাচ শুরুর আগে জাতীয় সঙ্গীতের সময় দলের সঙ্গে যোগ দেননি ম্যাকগ্রা। মুখে মাস্ক পরে একাই গ্যালারিতে বসে ছিলেন। পরে খেলোয়াড়রা সবাই ডাগআউটে বসলেও ম্যাকগ্রা সেই গ্যালারিতেই বসে থাকেন। যদিও ব্যাটিংয়ে নামার সময় মাস্ক পরে নামেননি তিনি।

করোনা পজিটিভ হওয়ার পরেও আন্তর্জাতিক ক্রিকেটে কোনো ম্যাচ খেলার প্রথম ঘটনা এটি। ম্যাকগ্রাকে খেলানোর ব্যাপারে অনুমতি পাওয়ার জন্য ফাইনাল ম্যাচের টসেও বিলম্ব হয়েছিল। ম্যাচে মাত্র ২ রান করে আউট হয়ে ফেরার পর আবার গ্যালারিতে গিয়েই বসতে দেখা যায় তাকে। তবে পরে আবার ফিল্ডিং করতে দলের সঙ্গেই নামেন তিনি। বল হাতে ২ ওভারে ২৪ রান দিয়ে উইকেটশূন্য থাকেন ম্যাকগ্রা।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্ট, আগস্ট ০৮, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa