ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

সূর্যের ব্যাটে জিতল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
সূর্যের ব্যাটে জিতল ভারত

হাফ সেঞ্চুরিতে দলকে পথ দেখালেন কাইল মেয়ার্স। শেষদিকে ঝড়ো ব্যাটিং করলেন রভম্যান পাওয়েল ও শিমরন হেটমায়ার।

কিন্তু দেড়শ ছাড়িয়ে যাওয়া সংগ্রহ নিয়ে নূন্যতম লড়াইটুকুও করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। সূর্য কুমার যাদবের ব্যাটে সহজ জয় পেয়েছে ভারত।  

পাঁচ ম্যাচের সিরিজের তৃতীয়টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে ২-১-এ এগিয়ে গেছে ভারত। আগে ব্যাট করতে নেমে ভারতের সামনে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রানের লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। ওই লক্ষ্য পুরো এক ওভার হাতে রেখেই টপকে গেছে সফরকারীরা।  

টস হেরে ব্যাট করতে নামা ক্যারিবীয়রা উদ্বোধনী জুটিতে পায় ৫৭ রান। ২০ বলে ২০ রান করে ব্রেন্ডন কিং আউট হলে ভাঙে এই জুটি। আরেক ওপেনার মেয়ার্স পান হাফ সেঞ্চুরি। ৮ চার ও ৪ ছক্কায় ৫০ বলে ৭৩ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন তিনি।  

শেষদিকে পাওয়েল ১৪ বলে ২৩ ও হেটমায়ার ১২ বলে ২০ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাতে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ১৬৪ রানের সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। ৪ ওভারে ৩৫ রান দিয়ে ২ উইকেট নেন ভুবনেশ্বর কুমার।  

জবাব দিতে নেমে অধিনায়ক রোহিত শর্মাকে মাঠ ছাড়তে হয় পিঠের ব্যথা নিয়ে। রিটায়ার্ড হার্ট হওয়ার আগে সমান ১ চার ও ছক্কায় ৫ বলে ১১ রান করেন তিনি। তবে তার বিদায়ের পরও জিততে খুব একটা সমস্যা হয়নি ভারতের।  

৮ চার ও ৪ ছক্কায় ৪৪ বলে ৭৬ রান করেন তিনি। ২৬ বলে অপরাজিত ৩৩ রান আসে ঋষভ পন্থের ব্যাট থেকে। সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ভারত।  

বাংলাদেশ সময় : ১১২৪, আগস্ট ৩, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa