ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ক্রিকেট

বাড়িতে অসুস্থ মা, মাঠে ভারতকে গুঁড়িয়ে দিলেন ছেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
বাড়িতে অসুস্থ মা, মাঠে ভারতকে গুঁড়িয়ে দিলেন ছেলে

ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বল হাতে আলো ছড়িয়েছেন ক্যারিবিয় বোলার ওবেড ম্যাককয়। প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে কোনো ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৬ উইকেট শিকার করার কীর্তি গড়েন তিনি।

 

ম্যাককয়ের এই দুর্দান্ত বোলিংয়ের পেছনে রয়েছে মায়ের অসুস্থ থাকার কারণ। বাড়িতে অসুস্থ মায়ের পাশে থাকার কথা ছিল তার। কিন্তু ছেলেকে প্রেরণা যুগিয়ে মাঠে পাঠালেন ম্যাককয়ের মা। আর তাতেই অল্প রানেই ভারতকে গুঁড়িয়ে দিলেন তিনি। গড়লেন রেকর্ডও। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মায়ের প্রেরণা যোগানোর গল্প শুনাতে ভুলেননি ক্যারিবিয় এই পেসার।

তিনি বলেন, ‘ইশ্বরের প্রতি কৃতজ্ঞতা। আমি এটা করতে পারছি আমার মায়ের কারণে। বাড়িতে তিনি অসুস্থ। তিনিই আমাকে প্রেরণা জোগাচ্ছেন আরও ভালো খেলোয়াড় হয়ে উঠতে। ’

ভারতের বিপক্ষে সব মিলিয়ে ৪ ওভারে ১৭ রান খরচায় তুলে নেন ৬ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের হয়ে এই ফরম্যাটে প্রথমবার কেউ ৬ উইকেট শিকার করলেন। এছাড়া ভারতের বিপক্ষে আগে ৫ উইকেটও ছিল না কোনো বোলারের। যা করে দেখিয়েছেন ম্যাককয়। সবগুলো উইকেটের মধ্যে অবশ্য রোহিতের উইকেটই গুরুত্বপূর্ণ ছিল তার কাছে।  

ম্যাককয় বরেন, ‘এই উইকেটের জন্য আমি কৃতজ্ঞ। শুরুতেই এমন একজন ব্যাটসম্যানকে হারিয়ে তারা চাপে পড়ে যায়। পাওয়ার প্লেতে আমি সবসময়ই উইকেট শিকার করার পথ খুঁজি। কারণ উইকেট নিতে পারলেই রানের গতিতে লাগাম দেওয়া যায়। ’

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ৫ উইকেটের জয়ে সিরিজে সমতা ফেরায় ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, আগষ্ট ০২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa