ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

ক্রিকেট

জুন মাসের সেরার মনোনয়নে রুট-বেয়ারস্টো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
জুন মাসের সেরার মনোনয়নে রুট-বেয়ারস্টো

আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত ৩ জনের নাম প্রকাশিত হয়েছে। এর মধ্যে ইংল্যান্ডের আছেন দুই জন, জো রুট ও জনি বেয়ারস্টো।

তৃতীয় জন নিউজিল্যান্ডের, ড্যারিল মিচেল। তারা সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড-ইংল্যান্ড সিরিজের সেরা তিন পারফর্মার।

বেয়ারস্টোর ব্যাটে রানের ফোয়ারা ছুটেছে মাসজুড়েই। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে দুই সেঞ্চুরি ও এক ফিফটিতে ৩৯৪ রান করেছেন তিনি। ওই মাসে তার গড় ছিল ৭৮.৮০। সিরিজের দ্বিতীয় টেস্টে মাত্র ৯২ বলে ১৩৬ রানের ইনিংস খেলে ইংল্যান্ডকে জিতিয়েছিলেন তিনি। এরপর শেষ টেস্টে প্রথম ইনিংসে খেলেছিলেন ১৫৭ বলে ১৬২ রানের ইনিংস আর দ্বিতীয় ইনিংসে অপরাজিত থাকেন ৪৪ বলে ৭১ রান করে।

অন্যদিকে গত মাসেই অ্যালিস্টার কুকের পর মাত্র দ্বিতীয় ইংলিশ ব্যাটার হিসেবে টেস্ট ক্রিকেটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন জো রুট। সেই সঙ্গে কুকের সঙ্গে যৌথভাবে সবচেয়ে কম বয়সে (৩১ বছর ১৫৭ দিন) ১০ হাজারি ক্লাবে নাম লেখানোর কীর্তিও গড়েন তিনি। কিউইদের বিপক্ষে সিরিজে ৯৯ গড়ে তার সংগ্রহ ৩৯৬ রান। সিরিজে ২টি সেঞ্চুরি ও ১টি ফিফটি হাঁকান তিনি। এর মধ্যে লর্ডসে দল জেতানো অপরাজিত ১১৫ রানের ইনিংস খেলার পর ট্রেন্ট ব্রিজে খেলেন ১৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস। সিরিজ সেরা খেলোয়াড়ও নির্বাচিত হন তিনি। সেই সঙ্গে আইসিসির টেস্ট ব্যাটারদের র‍্যাংকিংয়ে শীর্ষেও উঠে আসেন তিনি।

একই সিরিজে দারুণ সময় কাটিয়েছেন নিউজিল্যান্ডের মিচেলও। ইংলিশদের বিপক্ষে তিন টেস্টের সিরিজে ১০৭.৬০ গড়ে ৫৩৮ রান করেছিলেন এই কিউই মিডল অর্ডার ব্যাটার। ৩টি শতকের পাশাপাশি ২টি ফিফটিও হাঁকিয়েছিলেন তিনি। এর মধ্যে ট্রেন্ট ব্রিজে তিনি খেলেন ১৯০ রানের ইনিংস।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa