ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্রিকেট

ক্রিকেটারদের সংগঠনের প্রথম নারী সভাপতি লিসা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুন ২১, ২০২২
ক্রিকেটারদের সংগঠনের প্রথম নারী সভাপতি লিসা

আন্তর্জাতিক ক্রিকেটারদের সংগঠন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (ফিকা)। এটির প্রথম নারী সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার লিসা স্থালেকার।

মঙ্গলবার সুইজারল্যান্ডের নিয়নে ফিকার নির্বাহী বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এ নিয়ে এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘এই সপ্তাহে সুইজারল্যান্ডের নিওনে অনুষ্ঠিত ফিকা নির্বাহী কমিটির বৈঠকে ফিকার প্রেসিডেন্ট হিসেবে লিসা স্থালেকারকে চূড়ান্ত করা হয়েছে। গঠনের পর থেকে ব্যারি রিচার্ডস, জিমি অ্যাডামস ও সবশেষ বিক্রম সোলাঙ্কি ছিলেন ফিকা প্রেসিডেন্টের সম্মানিত তালিকায়, এবার তাতে যুক্ত হচ্ছেন লিসা। ’

১৮৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ৪২ বছর বয়সী লিসার। ২০১০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মাত্র ১০৬ রান ডিফেন্ড করতে অগ্রণী ভূমিকা রাখেন তিনি। ২০০৭ ও ২০০৮ সালে অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের খেতাব বেলিন্ডা ক্লার্ক পুরস্কার জিতেছেন তিনি।

নতুন দায়িত্ব পাওয়ার পর লিসা বলেছেন, ‘ফিকার নতুন সভাপতি হয়ে আমি অত্যন্ত গর্বিত ও রোমাঞ্চিত। আমরা নতুন একটি ধাপে প্রবেশ করছি। যেখানে পুরুষ ও নারী ক্রিকেটে আগের চেয়ে অনেক বেশি খেলা থাকছে। এখন অনেক বেশি দেশ ক্রিকেটে নাম লিখিয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৯০৪, জুন ২১, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa