ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

সাকিবের এক বোতল পানি মেটালো আব্দুল্লাহর অন্তহীন তৃষ্ণা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, মে ২৬, ২০২২
সাকিবের এক বোতল পানি মেটালো আব্দুল্লাহর অন্তহীন তৃষ্ণা ছবি: শোয়েব মিথুন

বরিশালে বাড়ি আব্দুল্লাহর। ঢাকার ঠিকানা শেনবাগ।

বয়স কত হবে? বড়জোর ১২। গায়ে লাল-সবুজ জার্সি। মুখে কেটে যাওয়ার দাগ। ইস্টার্ন গ্যালারিতে তীব্র গরম আর প্রখর রোদ উপেক্ষা করে হাজারো মানুষ খেলা দেখছেন। তাদের মধ্যেও আব্দুল্লাহকে আলাদা করতে এতটুকু কষ্ট হচ্ছে না।

কখনো ‘বাংলাদেশ’, কখনো বা ‘সাকিব ভাই’; তার চিৎকার থামছেই না। সামনে গ্রিল, এর ওপর কাটাতার, তারও আগে নিরাপত্তারক্ষী। আব্দুল্লাহ তবুও সাকিবকে হাত ছোঁয়া দূরত্বে দেখতে চাইছে বারবার। স্বপ্নের নায়ককে টিভিতেই দেখতে হয়েছে সবসময়; এত কাছে পাওয়ার সুযোগ তো প্রতিদিন আসবে না!

নিরাপত্তারক্ষীরা বেজায় বিরক্ত। একটু পরপর এসে তাড়িয়ে দিচ্ছেন, আব্দুল্লাহ সাকিবকে দেখতে খুঁজে নিচ্ছে নতুন জায়গা। স্কুলের ছেলেমেয়েদের টিকিট ছাড়াই ঢুকতে দেওয়া হচ্ছে মিরপুরে। গ্যালারিতেও তাদের প্রাধান্য।

সাকিব স্কয়ার লেগে ফিল্ডিং করেছেন চতুর্থ দিনের বেশির ভাগ সময়। যখনই গ্যালারির কাছে গিয়েছেন; স্কুলের বাচ্চাদের ‘সাকিব ভাই, সাকিব ভাই’ কিংবা ‘দু রুপেকা পেপসি, সাকিব ভাই...’ চিৎকারে মেতে উঠছে মিরপুর।

সাকিবও তাদের সাড়া দিয়েছেন। মাঝেমধ্যেই হাত নাড়িয়েছেন। কথাও বলছেন কখনো কখনো। কিন্তু এর চেয়ে বেশি কিছু হয়তো হবে না ভেবেছিল আব্দুল্লাহ। তবুও তার চিৎকার থামেনি। একটা সময় গলাটা শুকিয়ে এলো, ‘সাকিব ভাই একটু পানি....’ বলেই তার ভাবনা ছিল এতটুকু কি আর শোনা যাবে!

আব্দুল্লাহ এরপরই সাক্ষী হলো জীবনের সবচেয়ে স্মরণীয় ঘটনার। সাকিব পানি নিয়ে এলেন গ্রিলের কাছে, ডাকলেন ‘এদিকে আসো’। শত শত তরুণের জন্য তখন এর চেয়ে গুরুত্বপূর্ণ আর কী আছে? অন্তত আব্দুল্লাহর জন্য নেই।

সাকিবের হাতে দুটো পানির বোতল। একটি তিনি ছুঁড়ে দিলেন গ্যালারিতে। কিছুক্ষণ লড়াইয়ের পর ওই বোতলের গন্তব্য হলো আব্দুল্লাহর হাত। এক বোতল পানি মেটালো আব্দুল্লাহর অন্তহীন তৃষ্ণা।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, মে ২৬, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa