ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

ক্রিকেট

অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেট্টোরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ২৪, ২০২২
অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেট্টোরি

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরিকে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সহকারী কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের সহকারী হিসেবে আরও যোগ দিয়েছেন আন্দ্রে বোরোভেক।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই শুরু হচ্ছে অজিদের নতুন কোচিং স্টাফদের পরীক্ষা। বোরোভেক অবশ্য অস্ট্রেলিয়া 'এ' দলের কোচ হিসেবেও দায়িত্ব পালন করবেন। বোরোভেক এবং ভেট্টোরি দুজনে যথাক্রমে তাসমানিয়ার কোচ হিসেবে যোগ দেওয়া জেফ ভন এবং সাবেক সহকারী কোচ ও বর্তমান হেড কোচ ম্যাকডোনাল্ডের স্থলাভিষিক্ত হলেন। এর আগে অজিদের সাবেক কোচ জাস্টিন ল্যাঙ্গারের ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করেছেন ম্যাকডোনাল্ড।

আন্তর্জাতিক পর্যায়ে ভেট্টোরি সর্বশেষ বাংলাদেশ জাতীয় দলের স্পিন বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। চুক্তির মেয়াদ শেষে বিসিবির সঙ্গে আর চুক্তি নবায়ন করেননি সাবেক এই কিউই স্পিন বোলিং অলরাউন্ডার।  

আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্সে ম্যাকডোনাল্ডের অধীনে সহকারী কোচের দায়িত্ব সামলেছেন ভেট্টোরি। দুজনে এমনকি একই ফ্র্যাঞ্চাইজির হয়ে একসঙ্গে খেলেছেনও। ভেট্টোরি এর আগে পাকিস্তান সফরেও অস্ট্রেলিয়া দলের সঙ্গে কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১৪, মে ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa