ঢাকা, মঙ্গলবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

ভিন্ন ভূমিকায় খেলবেন মোসাদ্দেক?

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, মে ২২, ২০২২
ভিন্ন ভূমিকায় খেলবেন মোসাদ্দেক?

২০১৯ সালের সেপ্টেম্বরে সর্বশেষ টেস্ট খেলেছেন মোসাদ্দেক হোসেন। আফগানিস্তানের বিপক্ষে ওই ম্যাচের প্রথম ইনিংসে ৮২ বলে ৪৮ রান করে অপরাজিত থাকেন তিনি।

দ্বিতীয় ইনিংসে ১৭ বলে ১২ রান করে আউট হন। এরপর আর খেলা হয়নি তার।  

জাতীয় দলে না খেললেও ঘরোয়া লিগে নিয়মিত পারফর্ম করে গেছেন মোসাদ্দেক। যে কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে সুযোগ পেতে পারেন তিনি। মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসানের ইনজুরিতে দলের হয়ে খেলার সম্ভাবনা আছে তার।

অবশ্য মোসাদ্দেকের খেলার শতভাগ নিশ্চয়তা দিচ্ছেন না অধিনায়ক মুমিনুল হক। স্পিন বিভাগের প্রতি নিজের আস্থার কথা জানিয়েছেন তিনি। সঙ্গে জানিয়েছেন, মোসাদ্দেক খেললে খেলবেন ভিন্ন ভূমিকায়।

মোসাদ্দেক কোন ভূমিকায় খেলবেন জানতে চাইলে রোববার (২২ মে) সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘আপনি কীভাবে নিশ্চিত হলেন মোসাদ্দেকই খেলবে? এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। হয়ত ওর খেলার সম্ভাবনাই বেশি। স্পিন বিভাগ দেখুন- তাইজুল গত এক-দুই বছর ধরে খুব ভালো বল করছে। সাকিব ভাই তো গত ম্যাচে খুব ভালো করেছেন। ’

‘মোসাদ্দেক খেললে ওর ভূমিকা হয়ত একটু ভিন্ন হবে। মাঝেমধ্যে এমন পরিস্থিতিতে পড়তে পারেন। এভাবেই এই পরিস্থিতি থেকে কাটিয়ে উঠতে হবে। মোসাদ্দেক যদি খেলে ওকে ভালোভাবে, বুদ্ধিমত্তার সাথে ব্যবহার করাটাও গুরুত্বপূর্ণ। সাকিব ভাই, তাইজুল যেহেতু আছে, ওদের নিয়ে আমি অনেক বেশি আত্মবিশ্বাসী। আশা করি কোনো সমস্যা হবে না। ’

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ২২, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa