ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

ক্রিকেট

‘স্টাইলিশ’ সোহান পেলেন ২৫, শেখ জামালের বাকিরা ৫ লাখ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, মে ২১, ২০২২
‘স্টাইলিশ’ সোহান পেলেন ২৫, শেখ জামালের বাকিরা ৫ লাখ ছবি: শোয়েব মিথুন

প্রথম শিরোপার স্বাদ পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এবারের ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চ্যাম্পিয়ন তারা।

তিন সপ্তাহ পর শিরোপা উৎসব অনুষ্ঠানেও উৎসবের ভাবটা কাটল না। দলের হয়ে দারুণ পারফরম্যান্স করেছেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

তাকে স্টাইলিশ ব্যাটসম্যান হিসেবে বলা হয় অনেক দিন ধরেই। সোহানের ব্যাটিং মনে ধরেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের। তাকে ২৫ লাখ টাকা বোনাস দেওয়ার ঘোষণা দেন তিনি।

শুক্রবার শিরোপা উদযাপন অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান বলেছেন, ‘স্টাইলিশ খেলোয়াড়, যিনি (নুরুল হাসান সোহান) আমাকে বেশ মুগ্ধ করেছেন। শেখ জামাল যখন বিপর্যস্ত সেই অবস্থা থেকে তিনি দলকে টেনে নিয়ে জিতিয়েছেন। আমি সত্যি মুগ্ধ হয়েছি। ’

‘আমি বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে পুরষ্কার বলা হোক কিংবা অনুপ্রেরণা বলা হোক তাকে ২৫ লাখ টাকা বোনাস ঘোষণা করছি। আর শেখ জামালের যত খেলোয়াড় আছে তাদের সবাইকে ৫ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা দিচ্ছি। ’

এবারের ডিপিএলে ৮ ম্যাচে ৯৬.৬০ গড়ে ৪ ফিফটি ১ সেঞ্চুরিতে ৪৮৩ রান করেছেন সোহান। শেখ জামাল ধানমন্ডির হয়ে তার চেয়ে বেশি রান করেছেন কেবল ইমরুল কায়েস। ৫১৩ রান করতে অবশ্য অধিনায়ক কায়েস খেলেছেন সোহানের প্রায় দ্বিগুন ১৫ ম্যাচ।

সুপার লিগের চার ম্যাচে তার ইনিংসগুলো যথাক্রমে ৭৩, ১৩২*, ৭১ ও ৮১* রানের। যেখানে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ১৩২ রানের হার না মানা ইনিংসে দলকে অবিশ্বাস্য এক জয় এনে দেন। এরপর ৮১ রানের একটি ইনিংসে দলকে জেতান। তার পুরস্কারই পেলেন এই ব্যাটার!

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, মে ২১, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa