ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

করোনা নেগেটিভ, দলের সঙ্গে যোগ দেবেন সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, মে ১৩, ২০২২
করোনা নেগেটিভ, দলের সঙ্গে যোগ দেবেন সাকিব সাকিব আল হাসান

পরিবারের সদস্যদের অসুস্থতার কারণে দক্ষিণ আফ্রিকার দুই টেস্ট না খেলেই ফিরেছিলেন দেশে। ঘরের মাঠে শ্রীলঙ্কা সফরে ফেরার কথা ছিল সাকিব আল হাসানের।

কিন্তু এতে বাধা হয়েছে করোনা।  

যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে ছুটি কাটিয়ে দেশে ফেরেন সাকিব। এরপর তিনি করোনা পরীক্ষা করালে, পজিটিভ হন দেশের সবচেয়ে বড় তারকা। পাঁচদিন আইসোলেশনে কাটিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি, খবরটি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিসিবি’র চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী।

যদিও তার খেলার সম্ভাবনা কম। তবে রোববার প্রথম টেস্ট শুরু হওয়ার আগে শনিবারই দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। এক্ষেত্রে নিয়ম অনুযায়ী লাগবে না করোনা পরীক্ষা।

এ নিয়ে বিসিবি চিকিৎসক মঞ্জুর কাদের বলেছেন, ‘আগামীকাল ওনার পাঁচ দিনের আইসোলেশন শেষ হবে। এরপর ওনার যদি ফিটনেস থাকে আর টিম ম্যানেজমেন্ট চায় তাহলে ওই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে। ’ 

‘যে প্রটোকল, এটা অনুযায়ী পাঁচদিন পর করোনা পরীক্ষা ছাড়াই দলের সঙ্গে যোগ দিতে পারবেন। ভারত ও অস্ট্রেলিয়ার প্রটোকলটাই আমরা মেনে চলছি, ওই অনুযায়ী নতুন করে পরীক্ষা লাগবে না। ’

পরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও নিশ্চিত করেছেন, সাকিব করোনা নেগেটিভ হয়েছেন।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, মে ১৩, ২০২২
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।