ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের চাই ২৭৮ রান, অস্ট্রেলিয়ার ১০ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
পাকিস্তানের চাই ২৭৮ রান, অস্ট্রেলিয়ার ১০ উইকেট

লাহোর টেস্টের চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার দেওয়া ৩৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েছে পাকিস্তান। দুই ওপেনার ইমাম উল হক ও আবদুল্লাহ শফিকের ১৬২ বলে ৭৩ রানের জুটিতে দিন শেষ করে স্বাগতিকরা।

শেষদিনে আরও ২৭৮ রান সংগ্রহ করলে জয়ের দেখা পাবে দেশটি। অপরদিকে ১০ উইকেট পেয়ে গেলেই অস্ট্রেলিয়াই জিতবে সিরিজ।

তিন ম্যাচ ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচে বৃহস্পতিবার (২৪ মার্চ) ৩ উইকেটে ২২৭ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে সফরকারী অস্ট্রেলিয়া। ফলে প্রথম ইনিংসে ১২৩ রানে পিছিয়ে থাকা পাকিস্তানের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩৫১ রান।

এর আগে কোনো উইকেট না হারিয়ে ১১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। এদিন আগের দিনের অপরাজিত দুই ওপেনার উসমান খাজা ও ডেভিড ওয়ার্নার দারুণ খেলতে থাকেন, উদ্বোধনী জুটিতে তুলে ফেলেন ৯৬ রান। ব্যক্তিগত ৫১ রানে শাহীন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে যান ওয়ার্নার। এরপর দ্বিতীয় উইকেটে মার্নাস লাবুশানেকে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন খাজা।  ব্যক্তিগত ৩৬ রানে বিদায় নেন লাবুশানেও।

সুবিধা করতে পারেননি স্টিভ স্মিথ। ১৭ রান করে নোমান আলীর শিকার হন তিনি। তবে অটল থাকেন খাজা, তুলে নেন টেস্ট ক্যারিয়ারের দ্বাদশ শতক। অস্ট্রেলিয়ার স্কোর যখন ৩ উইকেটে ২২৭, তখনই দ্বিতীয় ইনিংস ঘোষণা করেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। খাজা ১৭৮ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন। ট্রাভিস হেড অপরাজিত থাকেন ১১ রানে।

স্বাগতিকদের হয়ে দ্বিতীয় ইনিংসে একটি করে উইকেট শিকার করেন শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও নোমান আলী।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।