ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টেস্ট সিরিজ খেলতে ফের দ. আফ্রিকায় যাবেন সাকিব! 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
টেস্ট সিরিজ খেলতে ফের দ. আফ্রিকায় যাবেন সাকিব! 

মা, শাশুড়ি, স্ত্রী ও দুই সন্তান অসুস্থ হয়ে পড়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল না সাকিব আল হাসানের। কিন্তু ব্যক্তিগত জীবনে ঝড় বয়ে গেলেও দলের প্রয়োজনকে প্রাধান্য দিয়ে ম্যাচটা খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এরপর দেশে ফেরার বিমানে উঠলেও ফের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় ফিরবেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির প্রধান তানভীর আহমেদ টিটু সংবাদমাধ্যমকে তেমনটাই ইঙ্গিত দিলেন।

তিনি বলেন, 'যদি সব কিছু ঠিক থাকে… আপনারা সবাই জানেন এটা মেডিকেল কন্ডিশন। এজন্য কেউ আগে থেকে কিছু বলতেও পারছে না। যদি সব কিছু ঠিক থাকে, সাকিব বলেছে সে ফিরে এসে দলের সঙ্গে যোগ দেবে। যদি সম্ভব হয় তার পক্ষে তাহলে সে জয়েন করবে (প্রথম টেস্টে)। তারপরও যদি না হয় তাহলে দ্বিতীয় টেস্টের জন্য চেষ্টা করবে। আমি যেই মেসেজটা দিতে চাচ্ছি, সাকিব খুব করে চেষ্টা করছে টেস্ট সিরিজটাও খেলার। '

দেশের প্রতি দায়বদ্ধতার কারণেই সাকিব ওয়ানডে সিরিজ শেষ করে দেশে ফিরছেন। তার উপস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় প্রথমবার ওয়ানডে সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ। গতকালের ম্যাচের উইনিং শটটাও এসেছে তার ব্যাট থেকে। সাকিবের এমন নিবেদন নিয়ে তানভীর বলেন, 'সে (সাকিব) খেলতে চায়। আমরা সিরিজ জয় লাভ করলাম তাকে নিয়ে। টেস্টেও আমরা চাচ্ছি জয়লাভ করার জন্য। এজন্য সাকিব ফিরে এসে খেলতে আগ্রহী যদি সবকিছু ঠিক থাকে। '

আগামী ৩১ মার্চ থেকে কিংসমিডে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এরপর ৮ এপ্রিল থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট, ভেন্যু সেইন্ট জর্জেস ওভাল।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।