ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

খাজার ৯ রানের আক্ষেপ, অজিদের চেপে ধরেছে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
খাজার ৯ রানের আক্ষেপ, অজিদের চেপে ধরেছে পাকিস্তান

রাওয়াল পিন্ডিতে প্রথম টেস্টে ৯৭ রানে আউট হয়েছিলেন। এবার ৯১ রানে ফিরলেন উসমান খাজা।

লাহোর টেস্টে খাজা ও স্টিভেন স্মিথ জীবন পেয়ে প্রতিরোধ করলেন। তবে দিনের বাকি সময়টা উপভোগ করেছে পাকিস্তান।

সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে গাদ্দাফি স্টেডিয়ামে সোমবার টস জিতে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। দিন শেষে ৫ উইকেট হারিয়ে ৮৮ ওভারে ২৩২ রান করেছে দলটি।

এদিন পাকিস্তানকে দারুণ শুরু এনে দেন শাহীন শাহ আফ্রিদি। বাঁহাতি ফাস্ট বোলার দলীয় তৃতীয় ওভারে ৩ বলের ব্যবধানে ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশানের মতো ব্যাটারকে ফিরিয়ে দেন। তবে এরপর তৃতীয় উইকেট জুটিতে হাল ধরেন খাজা ও স্মিথ। এই জুটিতে ১৩৮ রান এসেছে। যদিও দুজনের ক্যাচই একবার করে ছেড়েছেন পাকিস্তানি ফিল্ডাররা।

অবশেষে তরুণ পেসার নাসিম শাহ’র বলে এলবি হয়ে মাঠ ছাড়েন স্মিথ। ১৬৯ বলে ৬টি চারে ৫৯ করেন এই ব্যাটার। তবে ব্যক্তিগত ৯১ রান করে সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন খাজা। স্লিপে পাকিস্তান অধিনায়ক বাবর আজম দারুণ ক্যাচ নেন। ২১৯ বলে ৯টি চার ও একটি ছক্কায় নিজের ইনিংস সাজান খাজা।

দিনের শেষ দিকে ট্রাভিস হেডকে ফিরিয়ে পাকিস্তানকে উদযাপনে মাতান নাসিম। হেড ৭০ বলে ২৬ করে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানকে ক্যাচ দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।