ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এই মুহূর্তে বাবরকেই সেরা মানছেন ভন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এই মুহূর্তে বাবরকেই সেরা মানছেন ভন

বাবর আজমের বীরত্বপূর্ণ ব্যাটিংয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে কঠিন এক ম্যাচ ড্র করল পাকিস্তান। করাচিতে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ ইনিংসে ৬০৩ মিনিট উইকেটে থেকে ও ৪২৫ বল খেলে তার সংগ্রহ ১৯৬ রান।

 

১০৪ রানের অনবদ্য ইনিংস খেলে টেস্ট ড্রতে ভূমিকা ছিল মোহাম্মদ রিজওয়ানেরও। এছাড়া ৯৬ করেন ওপেনার আব্দুল্লাহ শফিক। তবে শ্বাসরুদ্ধকর বাবরের ইনিংসের প্রশংসা করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্টে বাবরের প্রশংসা করে একটি টুইট করেন ভন। সেখানে তিনি লিখেন, 'এই বিষয়ে কোনো প্রশ্ন ছাড়াই আমি মনে করি এই মুহূর্তে বিশ্বের সেরা অলরাউন্ড ব্যাটার হলেন বাবর আজম, সব ফরম্যাটেই দুর্দান্ত করছেন তিনি। ' 

ক্রিকেট বিশেষজ্ঞরাও মনে করেন, বাবরের ইনিংসের কল্যাণেই ম্যাচে হার এড়াতে পেরেছে পাকিস্তান। ম্যাচের চতুর্থ দিন সকালে পাকিস্তানকে জয়ের জন্য ৫০৬ রানের টার্গেট দেয় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ২১ রানে ২ উইকেট হারিয়েছিল পাকিস্তান। এরপর জুটি বেঁধে দিনের বাকি সময় আর কোনো উইকেট পড়তে দেননি ওপেনার আব্দুল্লাহ শফিক ও বাবর।

বাবরের ১০২ ও শফিকের ৭১ রানের সুবাদে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৯২ রান করেছিল পাকিস্তান। আর পঞ্চম ও শেষ দিন শফিক ৯৬ রানে থামলেও, বাবর-রিজওয়ান পাকিস্তানের হয়ে লড়াই করেন। তাই প্রায় দুই দিনে ১৭১.৪ ওভার ব্যাট করে অস্ট্রেলিয়ার বিপক্ষে অবিশ্বাস্যভাবে করাচি টেস্ট ড্র করে পাকিস্তান।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।