ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান-অস্ট্রেলিয়ার রানপাহাড়ের টেস্ট নিষ্প্রভ ড্র

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
পাকিস্তান-অস্ট্রেলিয়ার রানপাহাড়ের টেস্ট নিষ্প্রভ ড্র দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকানো ইমাম ম্যাচ সেরা নির্বাচিত হন।

পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথমটি নিষ্প্রভ ড্র হয়েছে। রাওয়ালপিন্ডির ফ্ল্যাট পিচে দুদলই রান তোলার প্রতিযোগিতায় নেমেছিল।

লাভ অবশ্য কিছুটা পাকিস্তানেরই হয়েছে, দুই ইনিংসে ব্যাট করে দলটি ব্যাটাররা ৪টি শতক তুলে নিয়েছে। পাশাপাশি স্পিনার নুমান আলী এক ইনিংসে ৬ উইকেট দখল করেছে।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান-৪৭৬/৪ ডিক্লে. ও ২৫২/০
অস্ট্রেলিয়া-৪৫৯

মঙ্গলবার ম্যাচের পঞ্চম দিনের শুরুতে প্রথম ইনিংসে ১০ রান যোগ করতে অলআউট হয়ে যায় চতুর্থ দিন ৭ উইকেট হারিয়ে ৪৪৯ রানে শেষ করা অস্ট্রেলিয়া। পাকিস্তানের নুমান টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বার ৫ উইকেট দখল করেন। তিনি ৩৮.১ ওভারে ১০৭ রানের বিনিময়ে ৬ উইকেট পান।

১৭ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা পাকিস্তানকে দিনের বাকিটা সময় কিছুই করতে পারেননি অজি বোলাররা। ৭৭ ওভার ব্যাট করে স্বাগতিকদের দুই ওপেনার দাপট দেখিয়ে বিনা উইকেটে ২৫২ রান তোলেন। টানা দুই ইনিংসেই সেঞ্চুরির স্বাদ পান ইমাম-উল-হক। এবার তিনি ২২৩ বল খেলে ৭টি চার ও ২টি ছক্কায় ১১১ রান করে অপরাজিত থাকেন।

অপরদিকে আরেক ওপেনার আব্দুল্লাহ শফিকও ছড়ি ঘোরান। ক্যারিয়ারের তৃতীয় টেস্টে অভিষেক সেঞ্চুরি করেন তিনি। এই ডানহাতি ২৪২ বলে ১৫টি চার ও একটি ছক্কায় ১৩৬ করে অপরাজিত থাকেন।

দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকানো ইমাম ম্যাচ সেরা নির্বাচিত হন।

আগামী ১২ মার্চ করাচিতে সিরিজের দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।