ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

খাজার সেঞ্চুরির আক্ষেপ, অজিদেরও দাপুটে লড়াই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
খাজার সেঞ্চুরির আক্ষেপ, অজিদেরও দাপুটে লড়াই

পাকিস্তানের রান পাহাড়ের জবাবে ভেঙে পড়েনি অস্ট্রেলিয়া। ঐতিহাসিক পাকিস্তান সফরে স্বাগতিকদের সঙ্গে সমানতালে লড়ে যাচ্ছেন দেশটির ব্যাটাররা।

তবে আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন জন্মস্থানে ব্যাট করতে নামা উসমান খাজা। অজি এই ওপেনার ৯৭ রানে আউট হয়েছেন।

আলো স্বল্পতা ও বৃষ্টির কারণে রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিন ৭২ ওভার খেলা হয়েছে। যেখানে অস্ট্রেলিয়া ২ উইকেট হারিয়ে ২৭১ রান করেছে। যদিও তারা এখনও ২০৫ রানে পিছিয়ে রয়েছে। পাকিস্তান নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেটে ৪৭৬ রানে ইনিংস ঘোষণা করেছিল।

দ্বিতীয় দিন এক ওভার ব্যাট করার সুযোগ পাওয়া অজিরা ৫ রানে শেষ করেছিল। সেখানে থেকে তৃতীয় দিন ব্যাট করে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও খাজা ২৪৭ বলে ১৫৬ রানের জুটি উপহার দেন। সাজিদ খানের বলে বোল্ড হওয়া ওয়ার্নার ১১৪ বলে ৬৮ রান করেন। তবে সেঞ্চুরির খুব কাছে গিয়ে নার্ভাস নাইন্টির শিকার হন খাজা। নুমান আলীর বলে তিনি ইমাম-উল-হককে তিনি ক্যাচ দেন। বাঁহাতি এই ওপেনার ১৫৯ বলে ১৫টি চারে ৯৭ করেন।

দিনের বাকি সময়টা মার্নাস লাবুশানে ও স্টিভেন স্মিথ দেখেশুনে পার করে দেন। লাবুশানে ১১৭ বলে ৯টি চারে ৬৯ রানে অপরাজিত রয়েছেন। স্মিথ ২৪ রানে অপরাচিত থেকে মাঠ ছাড়েন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।