ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শততম টেস্টে ৮ হাজার রানের চূড়ায় কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ৪, ২০২২
শততম টেস্টে ৮ হাজার রানের চূড়ায় কোহলি

ক্যারিয়ারের শততম টেস্ট খেলতে নেমে প্রথম ইনিংসে ৪৫ রানে আউট হয়ে গেছেন বিরাট কোহলি। তবে এমন ম্যাচে ফিফটি বা সেঞ্চুরির দেখা না পেলেও একটি মাইলফলক ঠিকই ছুঁয়েছেন ভারতীয় ক্রিকেটের এই 'পোস্টার বয়'।

লাল বলের ক্রিকেটে তার রানসংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে।

কদিন আগেই সাউথ আফ্রিকা সিরিজ শেষ করে টি-টোয়েন্টি আর ওয়ানডের পর সাদা পোশাকের অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট। অনেক দিন ধরেই কোনো ফরম্যাটেই পাচ্ছেন না শতকের দেখা। তবুও এখনো ভারতীয় এই ব্যাটারের টেস্ট গড় ৫০.৩৫। এই ফরম্যাটে তার সেঞ্চুরির সংখ্যা ২৭টি। ২০২১ সালে ছন্দপতন ঘটলেও চলতি বছর আবার ফর্মে বিরাট। এখন পর্যন্ত তার গড় ৫০-এর বেশি।

ওয়ানডেতেও দারুণ বিরাট। এই ফরম্যাটে তিনি বারো হাজারের বেশি রান করেছেন। গড় ৫৮-এর বেশি। সেঞ্চুরি সংখ্যা ৪৩। টি-টোয়েন্টিতেও প্রায় ৫২ গড়ে ৩ হাজার ২ শ’র বেশি রান করেছেন।  

সব ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রায় ২৪ হাজার রান করা বিরাট এখনও ছুটছেন। ভারতীয় দলের বর্তমান কোচ রাহুল দ্রাবিড় বলছেন, তার বিশ্বাস ক্যারিয়ারের ইতি টানার আগে আরও একশ’ টেস্ট খেলবেন দুর্দান্ত বিরাট কোহলি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ভারতের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৩২২ রান। সেঞ্চুরির দিকে ছুটছেন ঋষভ পন্থ (৯২*)।  

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, মার্চ ০৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।