ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আফ্রিদিকে পেছনে ফেলে ডট বলের বিশ্বরেকর্ড সাকিবের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
আফ্রিদিকে পেছনে ফেলে ডট বলের বিশ্বরেকর্ড সাকিবের ছবি: শোয়েব মিথুন

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বড় জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচটিতে ব্যাট হাতে ৬ বলে মাত্র ৫ রান করলেও বল হাতে দারুণ ছন্দে ছিলেন সাকিব আল হাসান।

৪ ওভারে মাত্র ১৮ রান খরচে তুলে নিয়েছেন ২ উইকেট। ম্যাচে তিনি ডট বল দিয়েছেন ১১টি, যা তাকে বানিয়ে দিয়েছে আরও এক নতুন রেকর্ডের মালিক।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ডট বলের রেকর্ড এখন সাকিবের দখলে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শুরুর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ‘বোলার’ সাকিবের ডট বল ছিল ৮২১টি। আজ সেই সংখ্যাটা ৮৩২ ছুঁয়েছে। এতে তিনি পেছনে ফেলে দিয়েছেন শহীদ আফ্রিদিকে। সাবেক পাকিস্তানি স্পিন-অলরাউন্ডার ৮৩০টি ডট বল নিয়ে এতদিন শীর্ষে ছিলেন।

সাকিব ও আফ্রিদির পর এই বিশ্বরেকর্ডের তালিকায় আছেন নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি (৭৯১)। চতুর্থ স্থানে থাকা শ্রীলঙ্কার সাবেক গতি তারকা লাসিথ মালিঙ্গা ডট বল করেছেন ৭১৩টি। এছাড়া পঞ্চম স্থানে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি (৬২৭টি)।  

এদিক এই ম্যাচেই সাকিব বিশ্বের নবম বোলার হিসেবে সাদা বলের ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেছেন। আন্তর্জাতিক ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলিয়ে তার উইকেট এখন ৪০১টি।  

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।