ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

দ. আফ্রিকার বিপক্ষে দল ঘোষণা, টেস্ট দলে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
দ. আফ্রিকার বিপক্ষে দল ঘোষণা, টেস্ট দলে সাকিব

দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে সাকিব আল হাসানের খেলা নিয়ে অনিশ্চয়তা কাটলো। তাকে রেখেই টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় দুই ফরম্যাটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টেস্ট দলে সাকিব ছাড়াও ফিরেছেন তামিম ইকবাল।

এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে খেলার জন্য দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়েছিলেন সাকিব। কিন্তু আইপিএলে তিনি দল পাননি। এরপর সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, তার কাছে সাকিব বলেছেন যে তিনি দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলবেন। বড় দলের বিপক্ষে সাকিবকে পাওয়া যায় না বলে তিনি ক্ষোভও প্রকাশ করেছিলেন। এবার টেস্ট আর ওয়ানডে দলে দেখা গেল তার নাম।

চলতি আফগানিস্তান সিরিজ শেষে আগামী ১২ মার্চ দক্ষিণ আফ্রিকা পৌঁছবে বাংলাদেশ দল। একদিন বিশ্রাম নিয়ে ১৪ মার্চ থেকে জোহানেসবার্গে শুরু করবে অনুশীলন। এসময় একটি প্রস্তুতি ম্যাচও খেলবেন টাইগাররা। ১৮ মার্চ থেকে শুরু হবে প্রথম ওয়ানডে। পরের দুটি যথাক্রমে ২০ আর ২৩ মার্চ। এরপর ৩১ মার্চ থেকে ডারবানে শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট শুরু হবে ৮ এপ্রিল থেকে। এক মাসের সফর শেষে ১৩ এপ্রিল টাইগারদের দেশে ফেরার কথা।

ওয়ানডে দল: তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান জয়, সৈয়দ খালেদ আহমেদ।

টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহি, শরীফুল ইসলাম, শহীদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম, কাজী নুরুল হাসান সোহান।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।