ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার স্বস্তির জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
শেষ টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার স্বস্তির জয় অসাধারণ ইনিংসের সুবাদে ম্যাচ সেরা হন মেন্ডিস।

প্রথম চার টি-টোয়েন্টি হেরে আগেই সিরিজ খুইয়েছিল শ্রীলঙ্কা। তাই পঞ্চম ও শেষ ম্যাচটি ছিল দলটির জন্য মর্যাদা রক্ষার।

এমনই ম্যাচে কুশল মেন্ডিস ও দাসুন শানাকার ব্যাটিং দৃড়তায় জয় নিয়ে মাঠ ছাড়ল সফরকারীরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে ৫ উইকেটের জয় পায় শ্রীলঙ্কা।

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রথমে ব্যাট করা অজিরা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান তোলে। জবাবে ৫ উইকেট হারিয়ে ও ইনিংসের এক বল বাকি থাকতে জয় নিশ্চিত করে শ্রীলঙ্কা।

১৫৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা দলীয় ৭১ রান পর্যন্ত নিয়মিত বিরতিতে ৪ উইকেট হারায়। তবে ওপেনার মেন্ডিস অবিচল থাকেন। আর পঞ্চম উইকেট জুটিতে তিনি অধিনায়ক শানাকার সঙ্গে স৬৪ বলে ৮৩ রানের পার্টনারশিপ গড়েন। এই জুটিই দলকে জয়ের বন্দরে নিয়ে যায়।  

শানাকা শেষ ওভারের চতুর্থ বলে কেন রিচার্ডসনের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন। তিনি ৩১ বলে ২টি ছক্কায় ৩৫ করেন। তবে মেন্ডিস ৬৯ রানের দারুণ ইনিংস খেলে অপরাজিত থাকনে। তিনি ৫৮ বলে ৫টি চার ও একটি ছক্কা হাঁকান।

অজি বোলার কেন রিচার্ডসন ২টি উইকেট পান। এছাড়া অ্যাশটন অ্যাগার একটি উইকেট দখল করেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ভালো শুরু পায়নি। দলীয় ১২ রানে দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও বেন ম্যাকডারমোটকে হারায় তারা। এরপর কোনো ব্যাটারই নিজেদের ইনিংস বড় করতে না পারলেও সবার সম্মিলিত প্রচেষ্টায় দেড়শ রানের গণ্ডি পার করে তারা। সর্বোচ্চ ২৭ বলে ৪৩ করে অপরাজিত থাকেন ম্যাথিউ ওয়েড। গ্লেন ম্যাক্সওয়েল ২৯ রান করেন। এছাড়া জস ইংলিস ২০ বলে ২৩ রান করেন।

লঙ্কান বোলারদের মধ্যে লাহিরু কুমারা ও দুশমন্থ চামিরা ২টি করে উইকেট লাভ করেন।

অসাধারণ ইনিংসের সুবাদে ম্যাচ সেরা হন মেন্ডিস।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।