ঢাকা, শুক্রবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জুন ২০২৪, ২৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

১৩ বলে ফিফটি করে বিপিএল রেকর্ড নারাইনের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
১৩ বলে ফিফটি করে বিপিএল রেকর্ড নারাইনের বিপিএল রেকর্ড গড়লেন নারাইন। ছবি: শোয়েব মিথুন

ঝড়ো ব্যাট করে মাত্র ১৩ বলে হাফসেঞ্চুরি করলেন সুনীল নারাইন। বিপিএল ইতিহাসে এটিই দ্রুততম ফিফটির রেকর্ড।

আগের রেকর্ডটি ছিল পাকিস্তানের আহমেদ শেহজাদের। তিনি ২০১২ বিপিএলে মিরপুর শেরে বাংলায় বরিশাল বার্নার্সের হয়ে ১৬ বলে ফিফটি করেছিলেন।

চলমান বিপিএলে দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ১৪৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব চালান ক্যারিবিয়ান তারকা নারাইন। শেষ পর্যন্ত তিনি ১৬ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় ৫৭ করে বিদায় নেন।

টি-টোয়েন্টিতে ১৩ বলে হাফসেঞ্চুরি করেছে আর মাত্র একজন। ইংল্যান্ডের সাবেক ওপেনার মার্কাস ট্রেসকোথিক ২০১০ সালে সামারসেটের হয়ে এই রেকর্ড গড়েছিলেন।

তবে বিশ্ব টি-টোয়েন্টিতে দ্রুততম ফিফটির রেকর্ডটি ১২ বলের। যার শুরু করেছিলেন ভারতের যুবরাজ সিং। তিনি ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে কীর্তিটি গড়েন। ৯ বছর পর বিগ ব্যাশে সেই রেকর্ডে ভাগ বসান ইউনিভার্স বস ক্রিস গেইল তিনি মেলবোর্ন রেনেগার্ডসের হয়ে ১২ বলে ফিফটি ছুঁয়েছেন। আর ২০১৮ সালে আফগান লিগে শারজাহয় কাবুল জওয়ানের হয়ে ১২ বলে ফিফটি করেন হজরতউল্লাহ জাজাই।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।