ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ফ্লেচার-মেহেদির রেকর্ড জুটিতে প্লে-অফে খুলনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
ফ্লেচার-মেহেদির রেকর্ড জুটিতে প্লে-অফে খুলনা ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২৯তম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন আন্দ্রে ফ্লেচার ও মেহেদি হাসান। ওপেনিংয়ে নেমে রেকর্ড ১৮২ রানের জুটি গড়ে খুলনা টাইগার্সকে জেতান ৯ উইকেটে।

বিপিএলের এবারের আসরে এর আগে মিনিস্টার ঢাকার হয়ে সর্বোচ্চ ১৭৩ রানের জুটি গড়েছিলেন তামিম ইকবাল ও মোহাম্মদ শেহজাদ।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ডু প্লেসির দুর্দান্ত সেঞ্চুরিতে ১৮২ রানের সংগ্রহ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জয়ের লক্ষ্যে খেলতে নেমে রেকর্ড জুটি গড়ার পাশাপাশি আসরের চতুর্থ শতক হাঁকান ক্যারিবিয় ব্যাটার ফ্লেচার। ৮ বল হাতে রেখেই দলের জয় নিশ্চিত করেন তিনি।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কুমিল্লার ওপেনার পারভেজ হোসাইন ইমন। দ্বিতীয় ওভারে মেহেদি হাসানের বলে তিনি বিদায় নেন মাত্র ৭ রান সংগ্রহ করে। ব্যাট করতে নামা মুমিনুল হকও সমান রান নিয়ে উইকেট হারান। কিছুক্ষণ থিতু হয়ে থাকা ওপেনার মাহমুদুল হাসান জয় বিদায় নেন রান আউট হয়ে। ২৭ বলে ৩১ রান করে বিদায় নেন তিনি।  

জয়ের বিদায়ের পর দলের হাল ধরেন ফাফ ডু প্লেসি। অপরপ্রান্তে থাকা মঈন আলী গত ম্যাচে ঝড়ো ইনিংস খেললেও এই ম্যাচে বিদায় নেন ৮ রানে। এরপর ডু প্লেসিকে সঙ্গ দেন মাহিদুল ইসলাম অঙ্কন। দারুণ ব্যাট করে ৫২ বলে শতক তুলে নেন ডু প্লেসি। তবে এরপর আর বেশিক্ষণ থিতু হতে পারেননি তিনি। নাভিন উল হকের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দেন প্রোটিয়া এই ব্যাটার। ৩ ছক্কা ও ১২ চারে ৫৪ বলে ১০১ রান করে সাঝঘরে ফেরেন তিনি।

শেষদিকে ঝড়ো ইনিংস খেলে কুমিল্লাকে ১৮২ রানের সংগ্রহ এনে দেন মাহিদুল। ১১ বলে ২০ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি। খুলনার হয়ে একটি করে উইকেট পান নাভিন, মেহেদি ও নাবিল সামাদ।

১৮২ রান তাড়ায় খেলতে নেমে উড়ন্ত শুরু করে খুলনা টাইগার্স। দুই ওপেনার মেহেদি হাসান ও আন্দ্রে ফ্লেচার জড়ো ব্যাটিং করে ১৮২ রানের রেকর্ড জুটি গড়েন। ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান ফ্লেচার। ৫৯ বলে এই শতকের দেখা পান ক্যারিবিয় এই ব্যাটার। শেষদিকে এসে মঈন আলীর শিকার হন মেহেদি হাসান। ৪ ছক্কা ও ৬ চারে ৪৯ বলে ৭৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে সাজঘরে ফেরেন এই ব্যাটার। এরপর ব্যাট করতে নেমেই এক রান নিয়ে দলকে জেতান সৌম্য সরকার। অপরপ্রান্তে থাকা ফ্লেচার ৬ ছক্কা ও ৬ চারে ৬২ বলে ১০১ রান নিয়ে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।