ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

যুব বিশ্বকাপ: সেরা একাদশে বাংলাদেশের রিপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
যুব বিশ্বকাপ: সেরা একাদশে বাংলাদেশের রিপন

চ্যাম্পিয়ন দল হিসেবেই যুব বিশ্বকাপ মিশনে গিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। কিন্তু ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে ৮ নম্বর দল হিসেবে টুর্নামেন্ট শেষ করতে হয়েছে।

তবে দলীয় ব্যর্থতার মাঝেও ব্যক্তিগতভাবে আলো ছড়িয়েছেন রিপন মণ্ডল। যার পুরস্কারও পেলেন এই পেস বোলিং অলরাউন্ডার।

ইংল্যান্ডকে হারিয়ে ভারতের শিরোপা জয়ের মাধ্যমে গতকাল শনিবার শেষ হয়েছে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ। ম্যাচটি শেষ হতেই টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। যাতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন রিপন মণ্ডল।  

১৮ বছর বয়সী তরুণ অলরাউন্ডার রিপন এবারের বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে আসরের চতুর্থ সর্বোচ্চ ১৪ উইকেট শিকার করেছেন। এছাড়া লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে নেমেও চার ইনিংসে করেছেন ৫৬ রান। ৪ ইনিংসেই তিনি অপরাজিত ছিলেন।  

এবারের যুব বিশ্বকাপের সেরা একাদশের অধিনায়ক করা হয়েছে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক যশ ঢুলকে।

২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা একাদশ: হাসিবুল্লাহ খান (উইকেটরক্ষক, পাকিস্তান), টিগ উইলি (অস্ট্রেলিয়া), ডেওয়াল্ড ব্রেভিস (দক্ষিণ আফ্রিকা), যশ ঢুল (অধিনায়ক, ভারত), টম প্রেস্ট (ইংল্যান্ড), দুনিথ ওয়েলেলাগে (শ্রীলঙ্কা), রাজ বাওয়া (ভারত), ভিকি ওস্তাওয়াল (ভারত), রিপন মণ্ডল (বাংলাদেশ), আওয়াইস আলী (পাকিস্তান) ও জশ বয়ডেন (ইংল্যান্ড)।

দ্বাদশ খেলোয়াড়: নূর আহমেদ (আফগানিস্তান)।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।