ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

যুব বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ভারত

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
যুব বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে ভারত

অস্ট্রেলিয়াকে ৯৬ রানে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে চলে গেল ভারত।  যশ ধুলের দুর্দান্ত শতরান এবং শেখ রশিদের ৯৪ রানে ভর করে এই জয় পায় দলটি।

আগামী শনিবার ইংল্যান্ডের বিপক্ষে তারা ফাইনাল খেলবে। প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২৯০ তুলেছিল ভারত। জবাবে অস্ট্রেলিয়া শেষ ১৯৪ রানে।

বুধবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক যশ ধুল। কিন্তু অস্ট্রেলিয়ার বোলিংয়ের দাপটে শুরুতে বিপদে পড়ে যায় ভারত। ছন্দে থাকা অঙ্গক্রিশ রঘুবংশীকে ৬ রানে ফিরিয়ে দেন উইলিয়াম সালজমান। ৩৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ভারত। এবার ফেরেন হার্নুর সিং (১৬)। এই সময়েই হাল ধরেন সহ-অধিনায়ক শেখ রশিদ এবং অধিনায়ক যশ।

তৃতীয় উইকেটে ২০৪ রানে জুটি গড়েন দু’জনে মিলে। অস্ট্রেলিয়ার বোলারদের ওপর শাসন করতে থাকেন তারা। তবে ৪৬তম ওভারে পরপর দুই বলে দু’জনকেই ফিরিয়ে অস্ট্রেলিয়াকে কিছুক্ষণের জন্য ম্যাচে ফেরান জ্যাক নিসবেট। দুরন্ত খেলে ১০টি চার এবং একটি ছক্কার সাহায্যে ১১০ বলে ১১০ রান করে ফিরে যান যশ। ১০৮ বলে ৯৪ করেন রশিদ।

শেষ চার ওভারে ভালো খেলে ভারতের রান বাড়িয়ে দেওয়ার পেছনে রয়েছেন নিশান্ত সিন্ধু (১০ বলে অপরাজিত ১২) এবং দীনেশ বানা (৪ বলে অপরাজিত ২০)।

তিন রানের মাথায় টিগ উইলিকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে প্রথম ঝটকা দেন রবি কুমার। দ্বিতীয় উইকেট বড় জুটি গড়ার দিকে এগোচ্ছিলেন অস্ট্রেলিয়ার ক্যাম্পবেল কেলাওয়ে এবং কোরে মিলারকে। দু’ওভারের ব্যবধানে দু’জনেই ফিরে যান। শুরু হয় ভিকি অস্তবালের স্পিনের জাদু। ১০ ওভারে ৪২ রানে ৩ উইকেট নেন তিনি।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।