ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সিমন্সের সেঞ্চুরিতে সিলেটের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
সিমন্সের সেঞ্চুরিতে সিলেটের বড় সংগ্রহ ছবি: সোহেল সরওয়ার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম ম্যাচে মিনিস্টার ঢাকার বিপক্ষে আসরের প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন লিন্ডল সিমন্স। ক্যারিবিয় এই ব্যাটারের বিধ্বংসী ইনিংসে ১৭৫ রানের বড় সংগ্রহ পায় সিলেট সানরাইজার্স।

শুক্রবার (২৮ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন সিলেটের দুই ওপেনার সিমন্স ও এনামুল হক বিজয়। ৩৫ বলে ৫০ রানের জুটি গড়ে এবাদত হোসাইনের বলে উইকেট হারান বিজয়। ১৮ রানে তার ফেরার পর ব্যাট করতে নেমে ৬ রানে বিদায় নেন মোহাম্মদ মিঠুন। এরপর মাঠে নেমে ডাক মেরে বিদায় নেন কলিন ইনগ্রাম। ব্যাটারদের আসা-যাওয়ার মাঝে একপ্রান্ত ঠিকই আগলে রাখে সিমন্স।

থিতু হয়ে থাকা সিমন্সের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে ব্যক্তিগত ১৩ রানে বিদায় নেন রবি বোপারা। এরপর সিমন্সকে সঙ্গ দেন অধিনায়ক মোসাদ্দেক হোসাইন। বিধ্বংসী ইনিংস খেলে ৫৯ বলে সিমন্স ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি শতক তুলে নেন। ভয়ঙ্কর ক্যারিবিয় এই ব্যাটারকে শেষ পর্যন্ত ফেরান স্বদেশী আন্দ্রে রাসেল। ১৪ চার ও ৫ ছয়ে ৬৫ বলে ১১৬ রান করে সাঝঘরে ফেরেন সিমন্স। শেষদিকে এসে দারুণ ব্যাট করে দলের সংগ্রহ বাড়ান মোসাদ্দেক। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৫ রানের সংগ্রহ পায় সিলেট। ৮ বলে ১৩ রান নিয়ে অপরাজিত থাকেন মোসাদ্দেক।

ঢাকার হয়ে একটি করে উইকেট শিকার করেন মাশরাফি বিন মর্তুজা, আন্দ্রে রাসেল, কাইস আহমেদ ও এবাদত।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।