ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে মোস্তাফিজ

বর্ষসেরা টি-টোয়েন্টি একাদশ ঘোষণা করেছে আইসিসি। একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান।

আজ বুধবার আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত একাদশে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার ৩ জন করে স্থান পেয়েছেন। একাদশে অস্ট্রেলিয়ার ২ জন এবং ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশ থেকে ১ জন করে আছেন।  

পাকিস্তানের ৩ জন হলেন- মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম এবং শাহিন আফ্রিদি। দক্ষিণ আফ্রিকা থেকে আছেন- এইডেন মার্করাম, ডেভিড মিলার এবং তাবরেজ শামসি। টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া থেকে স্থান পেয়েছেন মিচেল মার্শ ও জশ হ্যাজেলউড। এছাড়া শ্রীলঙ্কা থেকে আছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইংল্যান্ড থেকে জস বাটলার এবং বাংলাদেশ থেকে মোস্তাফিজ।

দলের অধিনায়ক হিসেবে আছেন পাকিস্তানের বাবর আজম। পাকিস্তান জাতীয় দলে তার সতীর্থ মোহাম্মদ রিজওয়ান থাকছেন উইকেটরক্ষক হিসেবে।  

বর্ষসেরা টি-টোয়েন্টি দলে আছেন ৫ জন করে ব্যাটার ও বোলার এবং একজন অলরাউন্ডার। দলের দুই ওপেনিং ব্যাটার হিসেবে আছেন ইংল্যান্ডের জস বাটলার ও পাকিস্তানের রিজওয়ান। তিনে বাবর আজম এবং চারে দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম। পাঁচে ব্যাট করবেন অজি অলরাউন্ডার মিচেল মার্শ। বোলারদের মধ্যে দুজন স্পিনার (তাবরেজ শামসি ও হাসারাঙ্গা) এবং ৩ জন পেসার (হ্যাজেলউড, মোস্তাফিজ এবং শাহিন আফ্রিদি)।  

গত মৌসুমে ২০ ম্যাচ খেলে ১৭.৩৯ গড়ে ২৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজ। এই সময়ে তার ইকোনমি রেট মাত্র ৭.০০।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa