ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
ভারতকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু টাইগার যুবাদের

ত্রিদেশীয় সিরিজে জয় দিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। ভারতের মাটিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ২ উইকেটে হারিয়েছে টাইগার যুবারা।

এ জয়ে বিশ্বকাপের প্রস্তুতি অনেকটা চাঙ্গা করে নিল তারা।

এর আগে সিরিজের জন্য অধিনায়ক ছাড়াই দল ঘোষণা করে বিসিবি। ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে অধিনায়কের দায়িত্ব পান স্পিনার রাকিবুল হাসান। তার নেতৃত্বে টস জিতে প্রথমে ফিল্ডিং করে বাংলাদেশ।

কলকাতার ইডেন গার্ডেনসে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করে ভারত। তবে দলীয় ৪৭ রানে ব্রেকথ্রু আসার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিকরা। ভারতের ব্যাটারদের আসা যাওয়ায় থিতু হয়ে সেঞ্চুরি তুলে নেন হারনুর। তার দারুণ ব্যাটিংয়ে ভর করে নির্ধারিত ওভার শেষে ২৪৫ রান সংগ্রহ করে ভারত অনূর্ধ্ব ‘এ’ দল। টাইগার যুবাদের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন সাকিব।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মাহফিজুল ও ইফতেখার। উদ্বোধনী জুটিতে ৮৫ রান সংগ্রহের পর বিদায় নেন ইফতেখার। এরপর ব্যাট করতে নানা প্রান্তিকের সঙ্গেও বড় জুটি গড়েন মাহফিজুল। দলীয় ১৬৪ রানে আউট হন সাজঘরে ফিরেন প্রান্তিক। এরপর বিদায় নেন আইচ মোল্লাও। আইচের বিদায়ের পর ৯ রানের আক্ষেপ নিয়ে সেঞ্চুরি বঞ্চিত হন ওপেনার মাহফিজুল। ৯১ রানে আউট হন তিনি।

এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়া দলকে টেনে তুলেন অধিনায়ক রাকিবুল ও মেহরব। রাকিবুলের সঙ্গ নিয়ে অপরাজিত ৩৩ বলে ৩৮ রান দলকে জয়ের বন্দরে পৌঁছান মেহরব।

সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী ১ ডিসেম্বর ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে মাঠে নামবে টাইগার যুবারা।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘন্টা, নভেম্বর ২৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa