ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ভূমিকা পালন করছেন তাইজুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
সাকিবের ভূমিকা পালন করছেন তাইজুল আউটের আবেদন জানাচ্ছেন তাইজুল/ছবি: উজ্জ্বল ধর

চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে খেলতে পারছেন না সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার দলে না থাকা মানে একজন স্পেশালিস্ট বোলার আর একজন স্পেশালিস্ট ব্যাটারের না থাকা।

চট্টগ্রাম টেস্টে সেই বোলার সাকিবের ভূমিকা পালন করতে হচ্ছে তাইজুল ইসলামকে। ৭ উইকেট নিয়ে পাকিস্তানের প্রথম ইনিংস একাই গুড়িয়ে দিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

আজ রোববার তৃতীয় দিনের খেলা শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তাইজুল বলেন, 'সাকিব ভাইকে ছাড়া অনেকগুলা ম্যাচই আমি খেলেছি। তিনি থাকলে আমার ভূমিকাটা একরকম হয়, না থাকলে হয় অন্যরকম। তিনি অনেকদিন ধরে দলকে সার্ভিস দিয়ে যাচ্ছেন। তিনি একজন সফল ক্রিকেটার। যেহেতু তিনি নাই, তাই তার ভূমিকাটা আমাকেই পালন করতে হচ্ছে। সেই ভূমিকাটা হলো- রান আটকে রাখা এবং উইকেট তুলে নেওয়া। তো এই ভূমিকাটাই আমাকে পালন করতে হচ্ছে। '

আজ পাকিস্তানকে লিড থেকে ৪৪ রান দূরে আটকে দিয়েও বাংলাদেশ হাসতে পারেনি। কারণ শেষ বিকেলে হারাতে হয়েছে ৪ উইকেট। এই বিপর্যয় নিয়ে তাইজুল বলেন, 'বিষয়টা আসলে হতাশা হিসেবে নিলে হবে না। আমিও নিচ্ছি না। কারণ, ক্রিকেট খেলাটাই এমন…। কেউ তো আর ইচ্ছে করে আউট হতে চায় না। প্রথম ইনিংসেও দেখেছেন, আমাদের ৪ উইকেট দ্রুত পড়ে গিয়েছিল। এরপর আমরা কামব্যাক করেছি। এবারও আমরা এমনটাই আশা করছি। '

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।