ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

৭ উইকেট নিয়ে তিন রেকর্ড তাইজুলের!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
৭ উইকেট নিয়ে তিন রেকর্ড তাইজুলের! ছবি: উজ্জ্বল ধর

সফরকারী পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বল হাতে উজ্জ্বল টাইগার স্পিনার তাইজুল ইসলাম। বল হাতে পাকিস্তানের সাতটি উইকেট তুলে নিয়েছেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের হয়ে এটাই সেরা বোলিংয়ের রেকর্ড।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তাইজুল না থাকায় অনেকেই জানেন না তাইজুলের পারফরম্যান্স। শুধু চলমান টেস্ট নয়, বরং সবশেষ টেস্টেও পাল্লেকেল্লেতে শ্রীলঙ্কার বিপক্ষে বল হাতে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।  

এবার পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমেও দেখালেন বাজিমাত। বাংলাদেশের হয়ে একাধিকবার ইনিংসে ৭ বা তার বেশি উইকেট নেওয়ার প্রথম কীর্তিও গড়লেন তাইজুল। টেস্টে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ডও তার দখলে। ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে নিয়েছিলেন ৩৯ রানে ৮ উইকেট।  

সর্বশেষ গত এপ্রিল-মে’তে শ্রীলঙ্কার বিপক্ষে খেলার পর তাইজুলকে আর মাঠে দেখা যায়নি। দুর্দান্ত এই টেস্ট স্পেশালিস্টকে অবশ্য রাখা হয়েছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে। তবে একাদশে থাকা হয়নি তার। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে অবশ্য তাইজুল থাকা না থাকা নিয়ে ভাবেন না। তাকে অপেক্ষা করে যেতে হয় টেস্টের জন্য। আর সুযোগ পেলেই আগুনঝরা বোলিংয়ে কুপোকাত করেন প্রতিপক্ষকে।

ঠিক যেমন পাকিস্তানের বিপক্ষে বল হাতে আলো ছড়িয়েছেন তাইজুল। সাদা পোশাকে তার এমন পারফরম্যান্স হয়তো মনে রাখবে খুম কমসংখ্যক মানুষ। তবে আড়ালে থেকে এভাবেই তিনি আলো ছড়িয়ে যান।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa