ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ধোনি সাদা বলের কিং কং: শাস্ত্রী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
ধোনি সাদা বলের কিং কং: শাস্ত্রী

সাফল্য বিবেচনায় ভারতের অধিনায়কদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি যে সবার চেয়ে এগিয়ে তাতে কোনো সন্দেহ নেই। দুটি বিশ্বকাপ আর একটি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিজয়ী ধোনিকে এবার সর্বকালের সেরা অধিনায়ক হিসেবে ঘোষণা করে দিলেন রবি শাস্ত্রী।

ভারতের জাতীয় দলের কোচের মতে, ‘ধোনি সাদা বলের কিং কং। ’

ভারতীয় দলের অধিনায়ক হিসেবে ২০০ ওয়ানডের মাঝে ১১০টিতে জয় পেয়েছেন ধোনি। টি-টোয়েন্টিতেও তিনি ভারতের সফলতম অধিনায়ক। শুধু জাতীয় দলে কেন, আইপিএলে ধোনির সাফল্যে আলোকিত চেন্নাই সুপার কিংসও। চলতি আইপিএলেও তার দল আছে দারুণ ফর্মে। ১২ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রয়েছে তার দল। ইতিমধ্যেই প্লে অফে খেলাও নিশ্চিত করেছে তারা।  

সবমিলিয়ে ধোনি যেভাবে চেন্নাইকে নেতৃত্ব দিচ্ছেন তাতে অভিভূত শাস্ত্রী। টিম ইন্ডিয়ার প্রধান কোচ বলেন, ‘ধোনি সাদা বলে সর্বকালের সেরা অধিনায়ক। শুধু আইসিসি টুর্নামেন্টে তার রেকর্ড দেখুন। সে কোনটা জেতেনি? আইপিএল, চ্যাম্পিয়ন্স লিগ, আইসিসির সমস্ত টুর্নামেন্ট, দুটি বিশ্বকাপ। সাদা বলের ক্রিকেটে তার ধারেকাছে কেউ নেই। অবশ্যই সে সর্বকালের সেরা হবে। তাকে আপনি দ্য কিং কং বলেও ডাকতে পারেন। ’

আইপিএল শেষে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসরে ভারতীয় দলের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন ধোনি। অর্থাৎ শাস্ত্রী ও ধোনি কাজ করবেন কাঁধে কাঁধ রেখে। তার আগে ধোনির নেতৃত্বের প্রশংসা করে শাস্ত্রী বলেন, ‘ধোনিকে যখন নেতৃত্ব দিতে দেখেন, একটা নিশ্চয়তা ও স্থিরতা ফুটে ওঠে তার মাঝে। যেন সবকিছু তার নিয়ন্ত্রণে আছে। এখন যেমন চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিচ্ছে। প্রতিপক্ষ হয়তো চার-ছক্কার জোয়ার বইয়ে দিচ্ছে, তার পরও এই অনুভূতি হয় যে পরিস্থিতি নাগালে এবং অনুকূলে আছে। '

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।