ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দলের আগেই স্ত্রীকে নিয়ে ওমান গেলেন লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
দলের আগেই স্ত্রীকে নিয়ে ওমান গেলেন লিটন সংগৃহীত ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কন্ডিশনিং ক্যাম্প করতে আজ রাতেই ওমান যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দল যাওয়ার আগেই সস্ত্রীক ওমান গেছেন ডানহাতি ব্যাটার লিটন দাস।

 

মাসকটের কন্ডিশনিং ক্যাম্প ও বিশ্বকাপ আসর মিলিয়ে প্রায় দেড় মাসের সফরে যাচ্ছে টাইগাররা। বাংলাদেশ বিমানের একটি চার্টার্ড ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ রোববার রাত পৌঁনে ১১টায় দেশ ছাড়বে মাহমুদউল্লাহবাহিনী। তবে লিটন দাস আরও আগেই পাড়ি জমিয়েছেন ওমানে।

নিউজিল্যান্ড সিরিজের পর জাতীয় দলের ক্রিকেটাররা ছুটি পেয়েছিলেন। তবে অধিকাংশ ক্রিকেটার সময়টা কাজে লাগিয়ে বিশ্বকাপের প্রস্তুতি নিলেও লিটন ছিলেন পরিবারের সঙ্গেই। তাই ওমান থেকেই শুরু হবে তার প্রস্তুতিপর্ব।

গত বুধবার সস্ত্রীক ওমানে পৌঁছেছেন লিটন। সেখানে পৌঁছে কোয়ারেন্টিনও সম্পন্ন করেছেন তিনি। এবার শুরু করবেন বিশ্বকাপের প্রস্তুতি। তবে আইপিএল খেলতে আরও আগে থেকেই সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।  

আগামী ৯ অক্টোবর পর্যন্ত আইপিএল খেলার অনুমতি আছে সাকিব ও মোস্তাফিজের। এরপর তারা দুজনেই যোগ দেবেন জাতীয় দলের সঙ্গে। লিটন, সাকিব ও মোস্তাফিজ ছাড়া দলের বাকিরা রোববার রাতেই মাসকটে যাচ্ছেন। দলের সবাই করোনা ভাইরাসের দুই ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছেন। তবে সফরের আগে নিয়ম অনুযায়ী সবার করোনা পরীক্ষা করানো হয়েছে এবং সবার ফলাফল নেগেটিভ আসে।  

ওমানে পৌঁছে একদিনের কোয়ারেন্টিন শেষে আগামী ৫ অক্টোবর আনুষ্ঠানিক অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল। এরপর ৯ অক্টোবর তারা যাবেন সংযুক্ত আরব আমিরাতে। সেখানে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে যথাক্রমে ১২ ও ১৪ অক্টোবর দুটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবেন মুশফিক-সাকিবরা।

বিশ্বকাপের প্রথম পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনি। সেই পথ পাড়ি দিলে অর্থাৎ বি গ্রুপে চ্যাম্পিয়ন বা রানার-আপ হলে বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলতে পারবে টাইগাররা।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad