ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজের দারুণ বোলিংয়ের পরও রাজস্থানের টানা তৃতীয় হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
মোস্তাফিজের দারুণ বোলিংয়ের পরও রাজস্থানের টানা তৃতীয় হার

রাজস্থান রয়্যালসের হয়ে মোস্তাফিজুর রহমান ছাড়া আর কেউই উইকেটের দেখা পাননি। ইকোনোমিও ছিল ভালো।

তবে একার পারফরম্যান্সে দলকে জেতানো যায় না। আইপিএলের ৪৩তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে রাজস্থান। সেইসঙ্গে আসরটিতে টানা ৩ ম্যাচ হেরে তলানির দিকে চলে গেছে দলটি।

বুধবার (২৯ সেপ্টেম্বর) দুবাই ইন্টারন্যাশাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে শুরুটা দুর্দান্ত করেও প্রথমে ব্যাট করা রাজস্থান নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেটে হারিয়ে ১৪৯ রান করে। জবাবে ৩ উইকেট হারিয়ে ও ১৭ বল বাকি থাকতে জয় তুলে নেয় বিরাট কোহলিবাহিনী।

১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫.২ ওভারে ৪৮ রান তোলেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার কোহলি ও দেবদূত পাড়িক্কাল। অবশেষে এই জুটি ভাঙেন মোস্তাফিজ। ১৭ বলে ২২ রান করা এই বাঁহাতিকে বোল্ড করেন ফিজ। দলীয় ১০ রান পর অবশ্য রান আউটে কাঁটা পড়ে ব্যক্তিগত ২৫ রানে মাঠ ছাড়েন দলপতি কোহলি।

তৃতীয় উইকেট জুটিতেই মূলত জয়ের কাজটা সেরে ফেলে রাজস্থান। ৬৯ রানের এই জুটিতে দারুণ ব্যাটিং করেন শ্রিকার ভারত ও গ্লেন ম্যাক্সওয়েল। মোস্তাফিজের দ্বিতীয় শিকার হয়ে ভারত মাঠ ছাড়লেও অপরাজিত ফিফটি করে দলকে জিতিয়েই ক্ষ্যান্ত হন ম্যাক্সওয়েল। ভারত ৩৫ বলে ৪৪ রান করেন। ম্যাক্সওয়েল ৩০ বলে ৬টি চার ও একটি ছক্কা হাঁকান।

মোস্তাফিজ ৩ ওভারে ২০ রানের বিনিময়ে ২টি উইকেট লাভ করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে রাজস্থানকে দারুণ সূচনা এনে দেন এভিন লুইস ও যশাসভি জিসওয়াল। ওপেনিংয়ে তারা ৮.২ ওভারে ৭৭ রান তোলেন। জিসওয়াল ড্যানিয়েল ক্রিস্টিয়ানের বলে ৩১ রানে বিদায় নিলেও লুইস ছিলেন বিধ্বংসী। ক্যারিবীয় এই ওপেনার ৩৭ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৫৮ রানের ইনিংস খেলে জর্জ গারটনের বলে আউট হন। তবে এ দুজন বিদায় নেওয়ার পরই ব্যাঙ্গালুরু বোলারদের দাপটে ধস নামে দলটির ব্যাটিং লাইনআপে। অধিনায়ক সঞ্জু স্যামসন (১৯) ছাড়া আরে কেউই সেভাবে ভালো স্কোর করতে না পারায় বড় সংগ্রহের ইঙ্গিত থাকলেও আর পারেনি।

ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে হার্শাল প্যাটেল সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া যুজভেন্দ্র চাহাল ও শাহবাজ আহমেদ দুটি করে উইকেট তুলে নেন। ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট পাওয়া চাহাল ম্যাচ সেরা হন।

এ জয়ে ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তিনে ব্যাঙ্গালুরু। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই সুপার কিংস। এক ম্যাচ বেশি খেলে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দিল্লি ক্যাপিটালস।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।