ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

মুশফিক-ইমরুলের ব্যাটে চড়ে ‘এ’ দলের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
মুশফিক-ইমরুলের ব্যাটে চড়ে ‘এ’ দলের দাপুটে জয়

বিশ্বকাপের আগে ছন্দে ফিরলেন মুশফিকুর রহিম। অপরদিকে বিশ্বকাপ স্কোয়াডে না থেকেও দীর্ঘদিন পর মাঠে নেমে ব্যাটে ঝড় তুললেন ইমরুল কায়েস।

এ দুইজনের রানে ভর করে হাই পারফরম্যান্স (এইচপি) দলের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেটের জয় পেল বাংলাদেশ ‘এ’ দল।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লম্বা সময় পর খেলতে নেমে ৮১ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ইমরুল কায়েস। অপরদিকে ৭০ রানে অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বাংলাদেশ দলের ব্যাটার মুশফিকুর রহিম।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার পারভেজ হোসেন ইমনকে হারায় এইচপি দল। এরপর তামিমকে সঙ্গে নিয়ে ১৩১ রানের জুটি গড়া মাহমুদুল হাসান জয়কে সাঝঘরে ফেরান কামরুল ইসলাম রাব্বি। সেঞ্চুরির উদ্দেশে খেলতে থাকা তামিমও উইকেট হারায় ব্যক্তিগত ৮১ রানে। এরপর ২৮ রানে আকবর আলীর পর ৮ রান করে বিদায় নেন বিশ্বকাপ দলে যায়গা করে নেওয়া শামিম হোসাইন। অর্ধশতক তুলে দলকে ২৪৭ রানের সংগ্রহ এনে দিয়ে রুবেলের বলে ব্যক্তিগত ৫১ রানে উইকেট হারান দিপু।  

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন ‘এ’ দলের দুই ওপেনার মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত। ২৭ রানে শান্ত ফেরার পর ২৯ রান করে সাঝঘরে ফিরেন মুমিনুলও। চারে নেমে ইমরুলকে সঙ্গ দিয়ে ৫৩ রানের ঝুটি গড়েন মুশফিক। ৬০ রান করে ইমরুলের ফেরার পর ২৪ রানে উইকেট হারান মোসাদ্দেক হোসেনও। থিতু হয়ে দলকে এগিয়ে নিয়ে যাওয়া মুশফিককে সঙ্গ দিয়ে অপরাজিত ২৭ রান সংগ্রহ করে জয় নিয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ মিঠুন। ৯১ বলে ম্যাচের সর্বোচ্চ ৭০ রান করে অপরাজিত থাকেন মুশফিক।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa